রোনালদোবিহীন জুভেন্টাসকে রুখে দিল বেনেভেনটো

রোনালদোবিহীন জুভেন্টাসকে রুখে দিল বেনেভেনটো

স্পোর্টস ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৭ ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৩০ ২৯ নভেম্বর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোবিহীন জুভেন্টাসকে শনিবার সিরি-এ লিগে রুখে দিয়েছে নবাগত বেনভেনটো। নিজেদের মাঠে বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে তারা ১-১ গোলে ড্র করেছে। এদিকে উড়তে থাকা সাসুলোকে ৩-০ গোলে পরাজিত করে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ইন্টার মিলান।

লিগে ৯ ম্যাচে পঞ্চম ড্রয়ে আন্দ্রে পিরলোর জুভেন্টাস টেবিলের শীর্ষে থাকা এসি মিলানের থেকে তিন পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে। মঙ্গলবার ফেরেনভারোসতে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত করেছিল জুভেন্টাস। ঐ ম্যাচে গোল করার পর কাল রোনাল্ডোকে বিশ্রামে রাখা হয়েছিল। পর্তুগীজ এই তারকা সম্পর্কে পিরলো বলেছেন, সব দলই রোনালদোর মত খেলোয়াড়ের জন্য আসক্ত থাকে। এমনকি রিয়াল মাদ্রিদেও সে অনেক গোল করেছে। সে দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং এটাই স্বাভাবিক যে, সে-ই দলকে জয় এনে দেয়। কিন্তু রোনাল্ডোকে ছাড়াও আমাদের ম্যাচ জেতার ক্ষমতা থাকতে হবে।

রোনালদোর অনুপস্থিতিতে আলভারো মোরাতা ও পাওলো দিবালা আক্রমণভাগের নেতৃত্বে ছিলেন। কিন্তু পিরলোকে কোন সুখবর দিতে পারেননি মোরাতা-দিবালারা। যদিও মোরাতার গোলেই এগিয়ে গিয়েছিল জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লিগের পর রোনালদো কিছুটা সমস্যা অনুভব করছেন বলেই তাকে বিশ্রামে রাখা হয়েছে বলে পিরলো জানিয়েছেন। এছাড়াও জাতীয় দলের হয়েও সে বেশ কয়েকটি ম্যাচ খেলেছে, যে কারণে পরিশ্রান্ত হওয়াটা স্বাভাবিক।

মঙ্গলবারের ম্যাচে শেষ মুহূর্তে মোরাতার গোলেই জুভেন্টাসের জয় নিশ্চিত হয়েছিল। ২১ মিনিটে ফেডেরিকো চিয়েসার ক্রসে মোরাতা গোল করে সফরকারীদের এগিয়ে দেন। এর মাধ্যমে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মোরাতা আটটি গোল করলেন। 

বিরতির ঠিক আগে ১৩তম স্থানে থাকা বেনভেনটোকে সমতায় ফেরান গায়েটানো লেটিজিয়া। মৌসুমের প্রথম গোলের জন্য মরিয়া দিবালা বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছেন। এর মধ্যে ম্যাচ শেষের চার মিনিট আগে তার একটি প্রচেষ্টা বেনভেনটো গোলরক্ষক লোরেনজো মনটিপোর সুবাদে ভেস্তে যায়। ম্যাচ শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গে রেফারির সঙ্গে বিতর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন মোরাতা। 

এমনিতেই ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন দুই ডিফেন্ডার গিওর্গিও চিয়েলিনি ও লিওনার্দো বনুচ্চি। তার ওপর আগামী ম্যাচে মোরাতাকেও পাচ্ছেনা পিরলো। যে কারণে ম্যাচ শেষে হতাশা থেকেই পিরলো বলেছেন, অভিজ্ঞ ও ব্যক্তিত্বসম্পন্ন খেলোয়াড় মাঠে না থাকলে এভাবেই ম্যাচ শেষ করতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর