ফের পাকিস্তান ক্রিকেট দলে করোনার হানা

ফের পাকিস্তান ক্রিকেট দলে করোনার হানা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৫ ২৮ নভেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজিল্যান্ড সফরে গিয়ে বেশ বিপাকে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। এর আগে দলের ৬ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছিল। এবার জানা গেল, স্কোয়াডের আরো এক সদস্যের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে।

নিউজিল্যান্ড সফরে বেশ বড় বহর নিয়ে এসেছে পাকিস্তান। সফরকারী দলটিতে খেলোয়াড়ই আছেন ৩৫ জন। কোচ ও স্টাফ মিলিয়ে মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৫৩। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই রসিকতা করে সিরিজটিকে ‘পিকনিক সফর’ হিসেবে উল্লেখ করেছেন। সমালোচনার মাঝে এখন আবার করোনা সামলাতে হচ্ছে পাকিস্তানিদের।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার (২৭ নভেম্বর) নতুন করে পাকিস্তানের ক্রিকেটারদের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে আরো এক ক্রিকেটারের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। আগের আক্রান্ত ৬ ক্রিকেটারের সঙ্গে তাকে আইসোলেশনে রাখা হবে। বিশাল বহরের বাকি সদস্যদের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের প্রধান অ্যাশলে ব্লুমফিল্ড আগেই ধারণা করেছিলেন যে পাকিস্তানের ৬ ক্রিকেটারের বাইরে আরো কয়েকজন করোনায় আক্রান্ত হতে পারেন। করোনা নিয়ন্ত্রণে বেশ সফল নিউজিল্যান্ড। এর কারণ তাদের কোয়ারেন্টাইনের শর্তে বেশি কড়াকড়ি রয়েছে। পাকিস্তান জাতীয় দল নিউজিল্যান্ডে পৌঁছানোর পর সুষ্ঠুভাবে কোয়ারেন্টাইন সম্পন্ন করতে দলের সঙ্গে সেনা প্রহরা নিয়োজিত করা হয়েছে।

তবে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, পাকিস্তানি ক্রিকেটাররা হোটেলে অনেক ঘনিষ্ঠ সময় কাটিয়েছেন। তারা খাবার ভাগাভাগি করে খেয়েছেন, অর্থাৎ ভেঙেছেন নিউজিল্যান্ডের দেয়া কোয়ারেন্টাইন শর্তাবলি। এসব আবার সিসি ক্যামেরায় ধরা পড়েছে। আবারো নিয়ম ভঙ্গ করলে সফরকারী পাকিস্তানের বিপক্ষে না খেলেই তাদের দেশে ফেরত পাঠানোর হুমকি দিয়ে রেখেছেছ নিউজিল্যান্ড।

ডেইলি বাংলাদেশ/এএল