ওয়ালটন নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল শুরু

ওয়ালটন নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল শুরু

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৫ ২৮ নভেম্বর ২০২০  

শুরু হলো ওয়ালটন নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল

শুরু হলো ওয়ালটন নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতা আজ থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা (নারী)-২০২০’। উদ্বোধনী দিনে জয় পেয়েছে জামালপুর স্পোর্টস একাডেমি, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা।

শনিবার উদ্বোধনী ম্যাচে জামালপুর স্পোর্টস একাডেমি ২২-১৫ গোলে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-০৫ গোলে এগিয়ে ছিল। 

ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ২৬-১৪ গোলে হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-০৪ গোলে এগিয়ে ছিল। 

দুপুরে তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা ৩৫-১৭ গোলে যশোর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ২০-০৪ গোলে এগিয়ে ছিল।

শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে সকালে ৮টি দলের এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ডেইলি সান সংবাদপত্রের সম্পাদক এনামুল হক চৌধুরী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি গোলাম হাবিব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপলসহ অন্যান্যরা।

অংশগ্রহণে ৮দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।  আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল নিয়ে ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ৩ ডিসেম্বর হবে স্থান নির্ধারণী ম্যাচ। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি আর তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস