বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ শুরু ৩ ডিসেম্বর

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ শুরু ৩ ডিসেম্বর

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০২ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৫৬ ২৮ নভেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশের ফুটবলের সব থেকে বড় সাপোর্টার্স গ্রুপ, ফোরাম বা সংগঠন বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ)। শুধু সাপোর্ট করেই তারা ক্ষান্ত হয়নি। নেমেছে ফুটবলকে সংগঠিত করতে ও তৃণমূল থেকে ফুটবলার তুলে আনতে। সংগঠনটি বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায় দ্বিতীয় বারের মত আয়োজন করতে যাচ্ছে 'বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ-২০২০'।

শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট উপলক্ষে এক সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিএফএসএফ এর সভাপতি কাজী শহিদুল আলম।

টুর্নামেন্টের বিস্তারিত জানান বিএফএসএফ এর সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের। এ সময় ১২ দলের অধিনায়ক ও সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

৯ দিন ব্যাপী টুর্নামেন্ট ৩ ডিসেম্বর শুরু হয়ে ১১ ডিসেম্বর ফাইনালের মাধ্যমে শেষ হবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নবাবগঞ্জ ফুটবল একাডেমি ও পীরগঞ্জ ফুটবল একাডেমি।

সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়ায় এবারের দল নিবন্ধন ও চুড়ান্ত করা হয়েছে। প্রথমে অনলাইনে উন্মুক্তভাবে এন্ট্রি আহ্বান করা হয়। সারা দেশ হতে ১৭টি একাডেমি প্রাথমিক নিবন্ধন করে। ১৭ একাডেমির প্রতিনিধিদের উপস্থিতিতে লটারীর মাধ্যমে ১২টি দল চুড়ান্ত করা হয়।  

গতবারের ন্যায় এবারো ১২টি ফুটবল একাডেমি দল নিয়ে উক্ত টুর্নামেন্ট আয়োজিত হবে। কাগজ- পত্র ও মেডিকেল চেক-আপের মাধ্যমে ফুটবলারদের বয়স যাচাই-বাছাই করা হয়েছে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের আউটার মাঠে (পল্টন মাঠ) বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ-২০২০ এর সব খেলা অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে সব দলের খেলোয়াড়, প্রাপ্ত কোচ, সহকারী কোচ এবং ম্যানেজার ও টিম বয়কে স্পনসর প্রতিষ্ঠান প্রদত্ত জার্সি ও পরিচয় পত্র দেয়া হবে। গতবার চ্যাম্পিয়ন দলকে ট্রফি,মেডেল ও নগদ এক লাখ টাকা এবং রানার্সআপ দলকে ট্রফি, মেডেল ও নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছিল। এবারো এমনই দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল