ম্যারাডোনাকে সমাহিতের স্থান ও তারিখ

ম্যারাডোনাকে সমাহিতের স্থান ও তারিখ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৫৯ ২৬ নভেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনাকে নিয়ে চলছে নানা আনুষ্ঠানিকতা। তার মরদেহ বুয়েনস আইরেসের প্রেসিডেনশিয়াল প্যালেসে আনা হয়েছে। আর্জেন্টিনার পতাকায় মোড়ানো খয়েরি কফিনের ওপর রাখা হয়েছে ১০ নম্বর জার্সিও। 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, আর্জেন্টাইন কিংবদন্তির মরদেহের ময়নাতদন্ত এরই মধ্যে সম্পন্ন হয়েছে। শেষকৃত্যের জন্য এখন প্রস্তুত করা হচ্ছে।  

এদিকে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ফুটবলের এই জাদুকরকে সমাহিত করা হতে পারে বুয়েনস আইরেসের উপকণ্ঠে জারদিন দে পাজ সমাধিক্ষেত্রে।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল নাগাদ সমাহিত হতে পারেন ম্যারাডোনা। রোমান ক্যাথলিক পরিবারে জন্ম নেয়া ম্যারাডোনার বাবা-মা সমাহিত রয়েছেন জারদিন দে পাজ সমাধিক্ষেত্রে। তাদের পাশেই ম্যারাডোনাকে সমাহিত করা হতে পারে।

এর আগে গত বুধবার সন্ধ্যায় ম্যারাডোনার মরদেহ বুয়েনস আইরেসের তিগ্রেতে তার বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার হঠাৎই মৃত্যুর কোলে ঢলে পড়েন ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। আর্জেন্টিনার ছিয়াশির বিশ্বকাপজয়ী হিরোর এমন মৃত্যুতে শোকস্তব্ধ পুরো বিশ্ব।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর