বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস শুরু শুক্রবার

বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস শুরু শুক্রবার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৬ ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৫২ ২৫ নভেম্বর ২০২০

শুক্রবার শুরু হচ্ছে ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস  -ছবি: ডেইলি বাংলাদেশ

শুক্রবার শুরু হচ্ছে ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস -ছবি: ডেইলি বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ মুজিববর্ষের আয়োজনের অংশ হিসেবে দু’দিনের‘বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস’ শুরু হচ্ছে শুক্রবার। এবারের আসর আর্মি স্টেডিয়ামে আয়োজনের কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই করার সিদ্ধান্ত নিয়েছে ফেডারশেন। পৃষ্ঠাপোষক না পাওয়ায় ফেডারেশনের নিজস্ব অর্থায়ানে আসর আয়োজন করা হচ্ছে।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু।  সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ জায়েদুল আলম ও তোফাজ্জল হোসেন।

আসরে বালক-বালিকা এবং কিশোর-কিশোরী মিলিয়ে প্রায় ৫০০ জন প্রতিযোগী এবং ১০০ জন  কর্মকর্তা নেবেন।  প্রতিযোগিতায় চার গ্রুপে ৪১ ইভেন্টে খেলা হবে, এর মধ্যে বালক-বালিকাদের ১৪টি এবং কিশোর-কিশোরীদের ২৭টি ইভেন্টে। স্বাস্থ্য সুরক্ষার অংশ হিসেবে আবাসন স্থানে এরই মধ্যে পরিদর্শন করেছেন ফেডারেশনের কর্মকর্তারা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের ট্রাক সংস্কার করেই প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া দর্শকদের মাঠে প্রবেশ নিরুৎসাহিত করা হবে। প্রতিযোগিতা থেকে বাছাইকৃত এ্যাথলেটদের নিয়ে প্রশিক্ষন ক্যাম্পের আয়োজন করা হবে বলে জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক।

শুক্রবার বিকেলে প্রতিযোগিতার উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। বিশেষ অতিথি থাকবেন এডভোকেট সাইফুজ্জামান শিখর।  শনিবার সমাপনী দিনে আসরের সমাপনী ঘোষণা করবেন ফেডারেশনের সভাপতি এএমএম আলী কবির।

ডেইলি বাংলাদেশ/আরএস