আরিফুলের তাণ্ডবে দারুণ জয় খুলনার

আরিফুলের তাণ্ডবে দারুণ জয় খুলনার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৫৪ ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২৩:৫৭ ২৪ নভেম্বর ২০২০

ব্যাট হাতে আরিফুলের তাণ্ডব। ছবি: ডেইলি বাংলাদেশ

ব্যাট হাতে আরিফুলের তাণ্ডব। ছবি: ডেইলি বাংলাদেশ

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২২ রান। আর তখনই ঠাণ্ডা মাথায় ব্যাট হাতে তাণ্ডব চালান আরিফুল হক। আর এতেই ৪৮ রানের অপরাজিত ইনিংস খেলে খুলনাকে নিয়ে যান জয়ের বন্দরে।

১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে চার রান যোগ হতেই দুই ওপেনার এনামুল হক বিজয় ও ইমরুল কায়েসকে হারায় খুলনা। এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও বেশিক্ষণ টেকেননি। ১৭ রান করে বিদায় নেন।

প্রত্যাবর্তনের ম্যাচে বল হাতে ভালো করলেও ব্যাট হতে ভালো করতে পারেন নি সাকিব। ১৫ রান করেই প্যাভিলনের পথ ধরেন। জহরুল ইসলাম ৩১ রান করে আউট হলে ৭৮ রানে পাঁচ উইকেট হারায় খুলনা।

ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে খুলনাকে ষষ্ঠ উইকেট ৪৪ রান যোগ করে জয়ের আশা জিইয়ে রাখেন আরিফুল হক ও শামিম হাসান। শামিম দলীয় ১২২ রানের মাথায় ২৬ রান করে আউট হলে চাপ আরো বাড়ে।
 
শেষ ওভারে জয়ের জন্য খুলনার দরকার ছিল ২২ রান। এক প্রান্ত আগলে ব্যাট করতে থাকা আরিফুল নিলেন সেই চ্যালেঞ্জটা। 

মিরাজের করা প্রথম দুই বলে ছক্কা হাকিয়ে জয়ের স্বপ্ন দেখান খুলনাকে। তৃতীয় বলে মারতে গেলে বল লং অফে চলে যায়, তবে পরিস্থিতি বিবেচনায় রান নেননি। এরপর চার ও পাঁচ নম্বর বলে দুটি ছয় মেরে দলকে দারুণ জয় এনে দেন আরিফুল। ৩৪ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন তিনি।

ম্যাচে বরিশালের তাসকিন আহমেদ ও সুমন খান দুটি এবং মিরাজ ও কামরুল ইসলাম রাব্বি একটি করে উইকেট নেন।  

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেন করতে নামা মেহেদি হাসান মিরাজের উইকেট তুলে নেন শফিউল ইসলাম। অধিনায়ক তামিম ইকবাল ১৫ রানে বিদায় নেন। এরপর প্রত্যাবর্তনের ম্যাচে আফিফ হোসেনের উইকেট তুলে নেন সাকিব।

খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করতে পারেনি বরিশাল। ২০ ওভারে ১৫২ রানে আটকে যায় বরিশাল। খুলনার শহিদুল চারটি, শফিউল ও হাসান মাহমুদ দুইটি এবং সাকিব একটি উইকেট নেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর