খুলনার বোলারদের দাপটে বরিশালের সংগ্রহ ১৫২ রান

খুলনার বোলারদের দাপটে বরিশালের সংগ্রহ ১৫২ রান

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১২ ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২০:১৫ ২৪ নভেম্বর ২০২০

জেমকন খুলনা

জেমকন খুলনা

বঙ্গবন্ধু টি-২০ কাপের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল। এ ম্যাচে খুলনার বোলারদের দাপটে বেশি রান সংগ্রহ করতে পারেনি তামিমের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উকেট হারিয়ে ১৫২ রান করেছে তারা।

মঙ্গলবার টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪০৯ দিন পর এই ম্যাচ দিয়েই আবারো বাইশ গজে প্রত্যাবর্তন হয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। ফলে তার ওপরই স্পটলাইট বেশি ছিল।

বরিশালের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজ। মুখোমুখি প্রথম বলেই মিরাজকে কট এন্ড বোল্ড করে সাজঘরে ফেরান শফিউল ইসলাম। দেখে শুনে খেলার চেষ্টা করা তামিম ১৫ বল খেলে করেন ১৫ রান।

এক প্রান্ত ধরে থেকে ৫১ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন পারভেজ হোসেন ইমন। তবে তামিমের জায়গায় নামা আফিফ হোসেন ধ্রুব প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছেন। সাকিবের বলে সাজঘরে ফেরার আগে মাত্র ২ রান করেন তিনি। 

নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই বাজিমাত করেন সাকিব। টাইগার অলরাউন্ডারকে উড়িয়ে মারতে চেয়েছিলেন আফিফ। তবে ব্যাটে বলে ঠিকমতো সংযোগ হয়নি। ফলে জহুরুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। অন্য দিকে সাকিব মাতেন উইকেট শিকারের আনন্দে। 

ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে আর কেউই তেমন বড় স্কোরের দেখা পাননি। বাকিদের মাঝে তৌহিদ হৃদয় ২৭ ও মাহিদুল ইসলাম অঙ্কন ২১ রান করেন। একদম শেষদিকে তাসকিন আহমেদের অপরাজিত ১২ রানের ক্যামিওতে দেড়শ পেরোয় বরিশালের ইনিংস।

খুলনার বোলারদের মাঝে সবচেয়ে উজ্জ্বল ছিলেন শহিদুল ইসলাম। তিনি একাই শিকার করেন চার উইকেট। এছাড়া শফিউল ইসলাম ও হাসান মাহমুদ দুটি করে উইকেট নেন। বাকি একটি উইকেট নেন সাকিব।

ডেইলি বাংলাদেশ/এএল