দশ হাজার শিক্ষার্থীর জন্য রায়নার অনন্য উদ্যোগ

দশ হাজার শিক্ষার্থীর জন্য রায়নার অনন্য উদ্যোগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩১ ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৩১ ২৪ নভেম্বর ২০২০

সুরেশ রায়না

সুরেশ রায়না

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিং ধোনির অবসরের পরপরই সবাইকে অবাক করে অবসরের ঘোষণা দেন সুরেশ রায়না। ক্রিকেট থেকে দূরে থাকার সময়টা অলস কাটাচ্ছেন না তিনি। বর্তমানে ভারত সরকারের ‘স্বচ্ছ ভারত’ প্রকল্পের হয়ে কাজ করছেন এই ব্যাটিং অলরাউন্ডার। তারই অংশ হিসেবে ১০ হাজার শিক্ষার্থীর জন্য অনন্য এক উদ্যোগ নিয়েছেন রায়না।

আগামী ২৭ নভেম্বর ৩৪তম জন্মদিন পালন করবেন রায়না। বিশেষ এই দিন উপলক্ষে ভারতের উত্তর প্রদেশ, জম্মু ও রাজধানী দিল্লির আশপাশের কিছু অঞ্চল মিলিয়ে মোট ৩৪টি সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের সুপেয় পানি ও স্বাস্থ্যকর পয়োঃনিষ্কাশন নিশ্চিত করার ব্যবস্থা করবেন তিনি। প্রায় ১০ হাজার শিক্ষার্থী এর সুফল পাবে।

এরই মধ্যে নিজের মেয়ে গ্রাসিয়ার নামে একটি নন গভার্নমেন্ট অর্গানাইজেশন (এনজিও) খুলেছেন রায়না। গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন নামের এই এনজিওর মাধ্যমে শিক্ষার্থীদের জন্য টয়লেট, হাত ধোয়ার ব্যবস্থা, আধুনিক ক্লাসরুম,  খাওয়ার পানির উন্নত ব্যবস্থাসহ আরো অনেক ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া নিয়মিত ৫০০ দরিদ্র মায়ের জন্য খাবারের ব্যবস্থা করেছেন রায়না। 

এ ব্যাপারে রায়না বলেন, আমাদের এসব কাজের ফলে অনেক শিশুর উপকার হবে। এসব ভেবে খুবই ভালো লাগছে। ভবিষ্যতে আরো অনেক বিদ্যালয়কে এভাবে বদলে দিতে চাই। এসবের মধ্য দিয়ে জন্মদিন উদযাপন করতে পারাটাও বেশ আনন্দের।

ডেইলি বাংলাদেশ/এএল