টটেনহ্যামের কাছে ম্যানসিটির হার

টটেনহ্যামের কাছে ম্যানসিটির হার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:২৩ ২২ নভেম্বর ২০২০   আপডেট: ০৩:২৩ ২২ নভেম্বর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচে ২-০ গোলে পেপ গুয়ার্দিওলার সিটিকে হারায় জোসে মরিনিয়োর দল। লিগে এ নিয়ে টানা দ্বিতীয় এবং সব মিলিয়ে ২৫তমবারের মতো ম্যানচেস্টারের দলটির বিপক্ষে জিতল তারা।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে হোসে মরিনহোর দল। ৯ ম্যাচ থেকে টটেনহ্যামের সংগ্রহ ২০ পয়েন্ট। ৮ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি রয়েছে পয়েন্ট টেবিলের দশম স্থানে।

এই লড়াইটি কেবল ম্যানসিটি ও টটেনহ্যামের মধ্যে ছিল না, ছিল মরিনহোর পুরনো শত্রু পেপ গার্দিওলার বিপক্ষেও। আর এই লড়াইয়ে টটেনহ্যাম ও মরিনহো জয়ী হয়েছে। 

শনিবার ম্যাচের ৫ মিনিটেই টটেনহ্যামকে এগিয়ে নেন সন হিউং মিন। এই গোলের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার আসনটি দখল করেছেন কোরিয়ান এই ফুটবলার। 

অবশ্য প্রথমার্ধে আরো একবার বল জড়িয়েছিল টটেনহ্যাম। কিন্তু হ্যারি কেনের করা গোলটি অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধে জালের নাগাল পেয়েছিল ম্যানচেস্টার সিটিও। কিন্তু হ্যান্ডবলের কারণে সেটিও বাতিল হয়।

৬৫ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই গোল করেন টটেনহ্যামের জিওভানি লো সেলসো। মাঠে নেমে প্রথমবার বল পেয়েই গোল করেন তিনি। এটা ছিল প্রিমিয়ার লিগের এবারের আসরে তার প্রথম গোল। বাকি সময়ে অবশ্য আর কেউ গোলের দেখা পায়নি। তাতে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে হটস্পাররা।

ডেইলি বাংলাদেশ/আরএ