বার্সায় নিজের ভবিষ্যত নিয়ে মোটেই চিন্তিত নন কোম্যান

বার্সায় নিজের ভবিষ্যত নিয়ে মোটেই চিন্তিত নন কোম্যান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩২ ৩১ অক্টোবর ২০২০  

রোনাল্ড কোম্যান -ফাইল ফটো

রোনাল্ড কোম্যান -ফাইল ফটো

বার্সেলোনার সভাপতির পদ থেকে জোসেপ মারিয়া বার্তোমেউর সড়ে দাঁড়ানোর ঘটনায় কোচ রোনাল্ড কোম্যান মোটেই শঙ্কিত নন।

আগামী মাসে সভাপতি পদে সম্ভাব্য অনাস্থা ভোটের শঙ্কায় বার্তোমেউ বোর্ড পরিচালকদের নিয়ে গত মঙ্গলবার পদত্যাগ করেন। গত মৌসুমের শেষে কিকে সেতিয়েনের পরিবর্তে নতুন কোচ হিসেবে রোনাল্ড কোম্যানের নিয়োগের পেছনে সবচেয়ে বেশী অবদান ছিল বার্তোমেউর।

মৌসুমের শুরুটা ভাল হলেও বার্সা গত দুটি লিগ ম্যাচে পরাজিত হয়েছে। এর মধ্যে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিরের কাছে ৩-১ গোলে পরাজিত হয়ে চির প্রতিন্দ্বীদ্বের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে লা লিগা টেবিলের ১২তম স্থানে রয়েছেন কাতালান জায়ান্টরা। 

এক সংবাদ সম্মেলনে কোম্যান বলেছেন, আমি জানি এটা কিভাবে আমার উপর প্রভাব ফেলবে। বিষয়টা মোটেই আমার হাতে নেই। শিরোপা জয়ের লক্ষ্যে আমি নিজের সেরাটা দেবার চেষ্টা করে যাচ্ছি। সবাইকে কিছুটা সময়ের জন্য হলেও অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে পরিবর্তনের আলোচনা শোনা যাচ্ছে। কিন্তু এনিয়ে আমি মোটেই নার্ভাস নই। আমি শুধুমাত্র আমার কাজের প্রতি মনোযোগী হতে চাই। আমি জানি এই মুহূর্ত থেকে প্রত্যেকেই নিজ নিজ স্থানে বিষয়টি নিয়ে কাজ শুরু করে দিয়েছে। কিন্তু আমি দেখতে চাই ভবিষ্যতে সভাপতি পদে কে নিয়োগ পান।

বুধবার জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের এ্যাওয়ে ম্যাচের মূল একাদশ থেকে বাদ পড়েছিলেন ইন-ফর্ম স্ট্রাইকার আনসু ফাতি। ১৭ বছর বয়সী এই তরুণ তুর্কিকে মূল দলের বাইরে রাখার বিষয়টি নিয়ে কোম্যান জানিয়েছেন এরই মধ্যে তিনি বিষয়টি নিয়ে ফাতির সঙ্গে কথা বলেছেন। তিনি তাকে মাঠে আরো বেশী মনোযোগী হবার পরামর্শ দিয়েছেন। 

এ সম্পর্কে কোম্যান বলেন, আমি তাকে পরিশ্রম করে নিজের উন্নতি করার পরামর্শ দিয়েছি। সে যখন বলের নিয়ন্ত্রন হারায় এটাই শুধুমাত্র মনোযোগের অভাবে। এখানে তার যোগ্যতা নিয়ে কোন প্রশ্ন নেই। ফাতির ভবিষ্যত দারুণ উজ্জ্বল। তার উন্নতিতে আমাদের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

বার্সেলোনার ইনজুরি তালিকা নিয়ে কিছুটা হলেও দু:শ্চিন্তায় রয়েছেন কোম্যান। হাঁটুর ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান। এছাড়া ফিলিপ কৌতিনহো ও স্যামুয়েল উমতিতিও ইনজুরিতে ভুগছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস