ওপেনার হতে চাই: স্টোকস

ওপেনার হতে চাই: স্টোকস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৪ ৩১ অক্টোবর ২০২০  

বেন স্টোকস

বেন স্টোকস

বর্তমানে বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। শুরু থেকেই মিডল বা লোয়ার মিডল অর্ডারে ব্যাট করে এসেছেন তিনি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে তাকে দেখা গেছে ওপেনারের ভূমিকায়। সামনে সব জায়গায় ওপেনার হিসেবেই খেলতে চান বলে জানিয়েছেন স্টোকি। 

এবারের আইপিএলে শুরু থেকে খেলতে পারেননি স্টোকস। প্রায় মাঝামাঝি সময়ে এসেছেন তিনি। এরপরই সবাইকে অবাক করে দিয়ে রাজস্থান রয়্যালসের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন এই অলরাউন্ডার।

শুরুতে দুই-এক ম্যাচে কাঙ্ক্ষিত সাফল্য না পেলেও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ওপেনার হিসেবে নেমে ৬০ বলে অপরাজিত ১০৭ রানের ইনিংস খেলেছেন স্টোকস। ফলে এখন জাতীয় দলেও নিজেকে ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তিনি।

এ ব্যাপারে স্টোকস বলেন, ‘আমি সত্যিই এই নতুন ভূমিকা অনেক উপভোগ করছি। ম্যাকারের (এন্ড্রু ম্যাকডোনাল্ড) সঙ্গে আমার আগেই কথা হয়েছিলো। টিম ম্যানেজমেন্টও চেয়েছিলো আমি ইনিংসের উদ্বোধন করি।’ 

তিনি আরো বলেন, ‘শুরুতে কয়েকটা ম্যাচে রান করতে পারিনি। তবে টিম ম্যানেজমেন্ট আমার উপর আস্থা হারায়নি। ভবিষ্যতে আমার জাতীয় দলের হয়ে ওপেনার হিসেবে খেলার ইচ্ছে আছে।’

ডেইলি বাংলাদেশ/এএল