অস্ট্রেলিয়া সফরে পরিবার সঙ্গে রাখতে পারবেন কোহলিরা

অস্ট্রেলিয়া সফরে পরিবার সঙ্গে রাখতে পারবেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৩ ৩০ অক্টোবর ২০২০  

ভারতীয় ক্রিকেট দল

ভারতীয় ক্রিকেট দল

ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর নিশ্চিত। সেখানে আড়াই মাস কাতাবে কোহলিরা। সংযুক্ত আরব আমিরাতে চলতি আইপিএল শেষ হলেই উড়াল দেবেন তারা। দীর্ঘদিনের এ সফরে পরিবারকে সঙ্গে রাখতে পারবেন ক্রিকেটাররা। অলিখিতভাবে এমনটাই আশ্বস্ত করছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করতে অস্ট্রেলিয়া বোর্ডকে অনুরোধ জানিয়েছিলেন সৌরভ। ভারতীয় বোর্ডের অনুরোধ মেনে নিয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড।

করোনার কারণে প্রথমে পরিবারের কাউকে অস্ট্রেলিয়া সফরে যেতে দিতে রাজি ছিল না ভারতীয় বোর্ড। পরে কিছু সিনিয়র খেলোয়াড়দের অনুরোধে মত বদলায় তারা।

রবীন্দ্র জাদেজার মতো কিছু খেলোয়াড় আইপিএলে পরিবারকে সঙ্গে নিয়ে আসেননি। আড়াই মাসের অস্ট্রেলিয়া সফরেও পরিবারকে পাশে না পেলে প্রায় ৬ মাস আলাদা থাকতে হতো। করোনাকালে কোয়রেন্টাইনে থাকার মানসিক ধকলের কথা ভেবেই বোর্ডের এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।

১০ নভেম্বর আইপিএল ফাইনাল। পরের দিনই অস্ট্রেলিয়া উড়াল দেবে ভারতীয় দল। থাকতে হবে কোয়ারেন্টাইনে। তবে বিরাটদের অনুশীলন করার অনুমতি এরই মধ্যে দিয়েছে অস্ট্রেলিয়া বোর্ড।

আড়াই মাসের এই সফরে স্বাগতিকদের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি এবং চার ম্যাচের একটি টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। ২৭ নভেম্বর শুরু ওয়ানডে সিরিজ। সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

ডেইলি বাংলাদেশ/আরএস