নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রস্তাব পেলেন যাদব

নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রস্তাব পেলেন যাদব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৩ ২৯ অক্টোবর ২০২০  

সুরিয়াকুমার যাদব

সুরিয়াকুমার যাদব

গত কয়েক মৌসুম ধরেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে দারুণ পারফর্ম করছেন সুরিয়াকুমার যাদব। চলতি আসরেও দুর্দান্ত খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই ব্যাটসম্যান। ঘরোয়া প্রায় সব টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভালো করলেও এখন পর্যন্ত জাতীয় দলে ডাক পাননি তিনি। এমতাবস্থায় নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। 

আগামী মাসেই অস্ট্রেলিয়ার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে ভারত। আইপিএলের চলতি আসরে দারুণ সাফল্য পাওয়ার পরও আসন্ন অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে যাদবের জায়গা হয়নি। তিনি জাতীয় দলে ডাক না পাওয়ার পরই তাকে নিউজিল্যান্ডের হয়ে খেলার ‘প্রস্তাব’ দিয়েছেন সাবেক কিউই অলরাউন্ডার স্কট স্টাইরিশ। 

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৪৩ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন যাদব। ম্যাচটি শেষ হওয়ার পরপরই সুরিয়াকুমারকে স্টাইরিশ বলেন, তিনি নিউজিল্যান্ডের হয়ে খেলবেন কি-না। 

এরপর এক টুইট বার্তায় স্টাইরিশ জানিয়েছেন, যাদব যদি আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চায় তবে তার বিদেশে পাড়ি জমানো উচিত। সাবেক এই ক্রিকেটার লেখেন, ‘আমি ভাবছি, সুরিয়াকুমার যদি আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান তবে অবশ্যই তার বিদেশ যাওয়া উচিত।’

আইপিএলের চলতি আসরে এখন পর্যন্ত ১২ ম্যাচে ৩৬২ রান করেছেন সুরিয়াকুমার যাদব। হাফ সেঞ্চুরি করেছেন ৩টি। শুধু এবারের আসরেই নয়, গত তিন আসর ধরেই দারুণ খেলছেন এই ব্যাটসম্যান। ২০১৮ ও ২০১৯ আসরে ৪০০ এর অধিক রান করেছেন তিনি। আর এবার তো এরই মধ্যে ৪০০ রানের দ্বারপ্রান্তে আছেন। এমনকি টুর্নামেন্টের সেরা ১৫ রান সংগ্রাহকের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্রাইক রেট তার।

এর আগে অজিদের বিপক্ষে সিরিজের স্কোয়াডে যাদব জায়গা না পাওয়ায় হতাশা প্রকাশ করেছিলেন হরভজন সিং। তিনি টুইটারে লিখেছেন, ‘আবারও দারুণ ব্যাটিং। আর কি করলে জাতীয় দলে সুযোগ পাবে জানি না। আশা করি নির্বাচকরা তাকে খেলতে দেখছেন।’

ডেইলি বাংলাদেশ/এএল