আতশবাজির মাধ্যমে সাকিবের ফেরা উদযাপন করলেন শিশির

আতশবাজির মাধ্যমে সাকিবের ফেরা উদযাপন করলেন শিশির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০১ ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৩৩ ২৯ অক্টোবর ২০২০

আতশবাজির মাধ্যমে সাকিবের ফেরা উদযাপন করলেন শিশির

আতশবাজির মাধ্যমে সাকিবের ফেরা উদযাপন করলেন শিশির

ঠিক এক বছর আগে জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে সাকিব আল হাসানকে সব ধরণের ক্রিকেটে নিষেধাজ্ঞা দিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গতকাল শেষ হয়েছে এক বছর মেয়াদি সেই শাস্তির মেয়াদ। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে আবারো সবধরণের ক্রিকেটে ফেরার সুযোগ পেলেন সাকিব। বিশেষ এই মুহূর্তটি আতশবাজির মাধ্যমে উদযাপন করেছে তার পরিবার। 

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় অনুযায়ী বুধবার দিবাগত রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে এই আতশবাজি শুরু হয়। চলে বেশ কিছুক্ষণ। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন সাকিবপত্নী উম্মে আল হাসান শিশির। 

ভিডিওর ক্যাপশনে শিশির লিখেছেন, এটা সাকিবের জন্য উদযাপন। তিনি সত্যিই এটার উপযুক্ত। 

এর আগে দুর্নীতি বিরোধী আইন বা অ্যান্টি করাপশন কোড লঙ্ঘনের দায়ে সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। তবে ভুল স্বীকার করায় নিষেধাজ্ঞার মেয়াদ এক বছর স্থগিত করা হয়। ফলে আজ (বৃহস্পতিবার) থেকেই মাঠে ফিরতে পারবেন তিনি।

সাকিবের নিষেধাজ্ঞার এই ঘটনা বাংলাদেশের ক্রিকেট তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই বড় একটা ধাক্কা হয়ে এসেছিল গত বছরের ২৯ অক্টোবর। এ নিষেধাজ্ঞার কারণে ভারত সফর ও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি তিনি। গত বিপিএলেও খেলতে পারেননি বিশ্ব সেরা এই অলরাউন্ডার। 

এদিকে করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ বেশ কিছু সিরিজ স্থগিত হয়েছে। তাই তেমন বেশি ক্রিকেট মিস করতে হয়নি সাকিবকে। এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হয়ে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল তার।

এ জন্য করোনা পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসে বিকেএসপির মাঠে নিবিড় অনুশীলনও করেন ক্রিকেট বিশ্বের এ তারকা। কিন্তু শেষ পর্যন্ত শ্রীলংকা সফর স্থগিত হয়ে যাওয়ায় আবারো যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান সাকিব। সেখানে নিজেকে তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। 

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েই আগামী মাসেই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে আবারো ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। পাঁচ দলের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে বিসিবি। আগামী নভেম্বরের ১৫ তারিখ টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখ ঠিক করেছে বোর্ড।

এদিকে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তাদের আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে সবচেয়ে বড় আকর্ষণ সাকিব। বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব খেলা শুরুর সপ্তাহখানেকের মধ্যেই দেশে ফিরবেন। বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্তও নিশ্চয়ই তার মাঠে নামা নিয়ে মুখিয়ে আছে।

ভিডিও: 

 

ডেইলি বাংলাদেশ/এএল