আন্ডারটেকার, রকসহ ‘ডব্লিউ ডব্লিউ ই’ তারকারা এখন কে কোথায়

আন্ডারটেকার, রকসহ ‘ডব্লিউ ডব্লিউ ই’ তারকারা এখন কে কোথায়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪০ ২৫ অক্টোবর ২০২০  

ডব্লিউ ডব্লিউ ইর তারকারা

ডব্লিউ ডব্লিউ ইর তারকারা

সারাবিশ্বেই বেশ জনপ্রিয় একটি খেলার নাম ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট তথা ‘ডব্লিউ ডব্লিউ ই’। বিশাল চেহারার কুস্তিগীরদের মারকাটারি লড়াই উপভোগ করেন আট থেকে আশি সবাই। রিংয়ের মাঝে যে নামে ‘ডব্লিউ ডব্লিউ ই’ তারকারা পরিচিত সেটা প্রকৃতপক্ষে তাদের আসল নাম নয়, চরিত্রের নাম।

চলুন একনজরে জেনে নেয়া যাক বিখ্যাত কিছু ‘ডব্লিউ ডব্লিউ ই’ তারকাদের আসল নাম এবং রিংকে বিদায় জানানোর পর তারা কে কী করছেন।

বাজি ফেটে স্টেজের চারিদিকে লাল আভা। তার মধ্যে দিয়ে স্টেজে আসছেন কেন। ভয় ধরানো মুখোশ পরা কেনকে আমরা এভাবেই দেখতে অভ্যস্ত। রেসলিং জগতের অন্যতম জনপ্রিয় এই চরিত্রের আসল নাম গ্লেন থমাস জ্যাকব। রেসলিং ছাড়াও অভিনয় করেছেন তিনি। ২০১৮-তে যোগ দেন রাজনীতিতেও। নক্স কাউন্টি থেকে মেয়র পদে জিতেছেনও তিনি।

গোল্ডবার্গের উপস্থিতি ডব্লিউ ডব্লিউ ই-কে অন্য মাত্রা দিত। প্রায় এক বছর রেসলিং রিংয়ে অপরাজিত ছিলেন তিনি। উইলিয়াম স্কট গোল্ডবার্গ ক্যালিফোর্নিয়ার একটি জিমের মালিক।

রেসলিং রিং দাপানো হাল্ক হোগান নিজস্ব স্টাইলে ভক্তদের মাতিয়ে রাখতেন। রিং-এ হাল্ক হোগান হিসাবে পরিচিত হলেও তার নাম আসলে তেরে গিনি বোল্লিয়া। রেসলার ছাড়াও সুরকার ও অভিনেতা হিসেবে তার খ্যাতি রয়েছে। এ ছাড়া এনার্জি ড্রিঙ্ক তৈরির কোম্পানিও রয়েছে বোল্লিয়ার।

বিগ শো সবার কাছে রেসলিং দৈত্য হিসেবেই পরিচিত। দীর্ঘ সময় ধরে রিং দাপিয়ে একাধিক চ্যাম্পিয়নশিপ খেতাব জিতেছেন তিনি। তার প্রকৃত নাম পল ডোনাল্ড রাইট। রেসলিং ছাড়াও ‘নাকলহেড’-এর মতো কমেডি শো-তে তাকে দেখা গেছে।

রেসলিং রিং-এ প্রতিপক্ষকে ভয় পাওয়াতে আন্ডারটেকার নামটা যথেষ্ট। অন্ধকারের মধ্যে রিং-এ তার আবির্ভাব হওয়া বদলে দিত পরিবেশ। ১৭টিরও বেশিবার খেতাব জিতেছেন তিনি। আন্ডারটেকারের প্রকৃত নাম মার্ক উইলিয়াম ক্যালায়ে। রিয়েল এস্টেট ব্যবসা ছাড়াও তিনি ও তার স্ত্রী পশুদের দেখাশোনার জন্য একটি সংগঠন চালান।

অস্কার গুতিরেজ রেসলিং রিং-এ পরিচিত রে মিস্টেরিয়ো নামে। মাস্কধারী মিস্টেরিয়োর উচ্চতা আর পাঁচটা রেসলারের থেকে অনেকটাই কম। তার পরা মাস্ক এক সময় ঝড় তুলেছিল।

ডব্লিউ ডব্লিউ ই স্টেডিয়ামে ‘দ্য রক’ নাম উচ্চারিত হলেই তরঙ্গ বইত দর্শকদের মধ্যে। তার প্রকৃত নাম ডোয়াইন ডগলাস জনসন। রেসলিংয়ের বাইরে অভিনেতা হিসেবেও যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন তিনি। টাইম ম্যাগাজিনে বিশ্বের প্রভাবশালী ব্যক্তির তালিকাতেও তার নাম উঠে এসেছিল।

ট্রিপল এইচ নামেই রেসলিং রিং-এ পরিচিত তিনি। ডব্লিউ ডব্লিউ ই-তে তার কর্তৃত্বের অন্যতম কারণ স্টেফানির সঙ্গে বিয়ে। ট্রিপল এইচের প্রকৃত নাম পল মাইকেল লেভেস্কি। কুস্তিগীর ছাড়াও তার একাধিক ব্যবসা রয়েছে।

ডব্লিউ ডব্লিউ ই স্ম্যাকডাউনের ব্র্যান্ড হয়ে উঠেছিলেন রেন্ডি অর্টন। তার আসল নাম র‌্যান্ডাল কেইথ অর্টন।

রেসলিং রিং-এ তার নাম এজ আর প্রকৃত নাম অ্যাডাম জোসেফ কোপল্যান্ড। রেসলিং দুনিয়ার জনপ্রিয় এই তারকা অভিনেতা হিসাবেও কাজ করেছেন।

নিজের স্টাইলে রিং কাঁপাতেন বাতিস্তা। তার আসল নাম ডেভিড মাইকেল বাউতিস্তা। কুস্তি ছাড়াও মার্শাল আর্টস ও বলিবিল্ডিং ক্ষেত্রে তার পরিচিতি রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল