তেরো আয়োজিত বগুড়া জিলা স্কুল ‘টি-টেন ক্রিকেট লিগ’র ট্রফি উন্মোচন

তেরো আয়োজিত বগুড়া জিলা স্কুল ‘টি-টেন ক্রিকেট লিগ’র ট্রফি উন্মোচন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৬ ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৪৬ ২৫ অক্টোবর ২০২০

ট্রফি উন্মোচনের সময়

ট্রফি উন্মোচনের সময়

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম বগুড়া জিলা স্কুলের ছাত্র। এখান থেকেই বিকেএসপিতে যান তিনি, হয়ে ওঠেন দেশের সেরা ব্যাটসম্যান। দেশের স্বনামধন্য স্কুলটিতে প্রতিবছরই আয়োজিত হচ্ছে জমজমাট ক্রিকেট টুর্নামেন্ট। সেই ধারাবাহিকতায় চলতি বছরও শুরু হয়েছে বগুড়া জিলা স্কুল টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। সম্প্রতি ‘তেরো’ ব্যাচ আয়োজিত এই প্রতিযোগিতার ট্রফি উন্মোচিত হয়েছে। 

কিছুদিন আগেই এক ভিডিওবার্তায় স্কুলের এই ক্রিকেট টুর্নামেন্ট মিস করছেন বলে মন্তব্য করেছিলে মুশফিক। জাতীয় দলের পাইপলাইনে থাকা তানজিদ তামিমও এখান থেকেই মাধ্যমিক পড়াশোনা শেষ করেছেন। বলা যায় এই স্কুলের শিক্ষার্থীদের রক্তে মিশে আছে ক্রিকেট। তাই টি-টেন ক্রিকেট টুর্নামেন্টও জমে উঠেছে দারুণভাবে।

টুর্নামেন্ট আয়োজনের পাশাপাশি সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ‘তেরো’ ব্যাচ। বগুড়া জিলা স্কুল প্রাঙ্গণে আয়োজিত এই টুর্নামেন্টের তৃতীয় আসরের ট্রফি উন্মোচন করেন এই স্কুলের সাবেক ছাত্র ড. সারওয়ার সাফি। ৪১টি দলকে নিয়ে শুরু হওয়া এই ক্রীড়াযজ্ঞের রাউন্ড অব সিক্সটিনে উত্তীর্ণ হওয়া দলগুলোর অধিনায়কদের উপস্থিতিতে ট্রফি উম্মোচন করা হয়।

টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ট্রফি‘তেরো’ ব্যাচের শিক্ষার্থী ও আয়োজক কমিটির অন্যতম সদস্য আব্দুল্লাহ আল রোমান ডেইলি বাংলাদেশকে জানান, ৪১টি দলকে নিয়ে শুরু হওয়া এই টি-টেন টুর্নামেন্টের রাউন্ড অব সিক্সটিনে উত্তীর্ণ হওয়া দলগুলোর অধিনায়কদের উপস্থিতিতে বগুড়া জিলা স্কুল অডিটোরিয়ামে ট্রফি উন্মোচন করা হয়।

এছাড়া নাঈম হাসান তৃণন বলেন, রাউন্ড অব সিক্সটিনে সেরাদের সঙ্গে হবে সেরাদের লড়াই। এখানে লড়বে গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলগুলো। ট্রফি উম্মোচনের মাধ্যমে দলগুলো আরো উৎসাহিত হবে।

ট্রফি উন্মোচনের ব্যাপারে আয়োজক কমিটির সদস্য আরিফ সাদিক রিফাত বলেন, ট্রফি উন্মোচনের মধ্য দিয়ে আমরা টুর্নামেন্টকে আরো জাঁকজমকপূর্ণ করতে চেয়েছি। এটা প্রতিটি দলকে নিজেদের সেরাটা দিয়ে লড়াই করতে আরো উৎসাহিত করবে। টুর্নামেন্টের পরবর্তী পর্বগুলোতে থাকবে আরো নতুন কিছু চমক।  

ডেইলি বাংলাদেশ/এএল