ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহ একাদশ

ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহ একাদশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৬ ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:১০ ২৫ অক্টোবর ২০২০

টসের সময় নাজমুল ও রিয়াদ

টসের সময় নাজমুল ও রিয়াদ

প্রথমবারের মতো আয়োজিত বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। শিরোপা নির্ধারণী ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। 

ফাইনাল ম্যাচে উভয় দলের একাদশেই এসেছে একাধিক পরিবর্তন। নাঈম শেখ, আবু হায়দার রনি ও রাকিবুল হাসানকে বাইরে রেখে দল সাজিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন মুমিনুল হক, সুমন খান ও আমিনুল ইসলাম বিপ্লব। এছাড়া নাজমুল একাদশে এসেছে দুটি পরিবর্তন। দলে ফিরেছেন সাইফ হাসান ও নাঈম হাসান।

মূলত শ্রীলংকা সফর স্থগিত হওয়ায় বিশেষ ধরণের এই টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের মাঠে ফেরানোর প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে বিসিবি প্রেসিডেন্টস কাপ পরিচালিত হচ্ছে বিশেষ নিয়মে।

এ প্রতিযোগিতায় প্রতিটি ম্যাচে সর্বোচ্চ ১২জন ক্রিকেটার খেলতে পারবেন। তবে ব্যাট করতে পারবেন নির্দিষ্ট ১১ জন। ফিল্ডিংয়ের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য।

এছাড়া প্রতিটি ম্যাচে রয়েছে সুপার ওভারের ব্যবস্থা। দুই দলের সংগ্রহ সমান হলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। সেখানেও যদি বিজয়ী পাওয়া না যায় তাহলে আরো একটি সুপার ওভার অনুষ্ঠিত হবে। এতেও সমাধান না মিললে ভাগাভাগি করা হবে পয়েন্ট, দুই দল হবে যুগ্ন চ্যাম্পিয়ন।

মাহমুদউল্লাহ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), সাব্বির রহমান, আমিনুল ইসলাম, সুমন খান, এবাদত হোসেন, রুবেল হোসেন।

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, নাসুম আহমেদ, নাঈম হাসান।

ডেইলি বাংলাদেশ/এএল