ক্লাসিকোতে হেরে গেল বার্সা

ক্লাসিকোতে হেরে গেল বার্সা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:৫৬ ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ২৩:০১ ২৪ অক্টোবর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মৌসুমের প্রথম ক্লাসিকোতে নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছে বার্সেলোনা। শনিবার ৩-১ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। ফেদে ভালভেরদের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সমতা টানেন আনসু ফাতি। বিরতির পর রিয়ালের অন্য দুটি গোল করেন রামোস ও লুকা মদ্রিচ।

লা লিগায় কাদিস ও চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হারের হতাশা তো ছিলই। সেই সঙ্গে ওই দুই ম্যাচে দলের পারফরম্যান্সও কোচের কপালে ভাঁজ ফেলেছিল। তাদের সব হতাশা ঝেড়ে ফেলার ইঙ্গিত মেলে শুরুতেই। মাঝপথে প্রতিপক্ষ পাল্টা চাপ দিলেও রামোসের গোলের পর ফের আত্মবিশ্বাসী রিয়ালের দেখাই মেলে।

ছবি: সংগৃহীত

বল দখলে বার্সেলোনা কিছুটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করেছে রিয়াল। গোলের উদ্দেশে তাদের ১৫ শটের ৯টি ছিল লক্ষ্যে, বিপরীতে স্বাগতিকদের ১০ শটের চারটি লক্ষ্যে। 

২০০৭ সালের পর এই প্রথম চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতল রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে শেষ ক্লাসিকোয় ঘরের মাঠে ২-০ গোলে জিতেছিল তারা।

ছবি: সংগৃহীত

লিগে এই নিয়ে টানা দুই ম্যাচ হারল বার্সেলোনা; গত সপ্তাহে গেতাফের মাঠে হেরেছিল তারা। আর এই দুই ম্যাচের আগে সেভিয়ার সঙ্গে ১-১ ড্র করেছিল রোনাল্ড কুমানের দল।

ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।

ডেইলি বাংলাদেশ/আরএ