‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল’ শুরু মঙ্গলবার

‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল’ শুরু মঙ্গলবার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৪ ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৩৫ ২৪ অক্টোবর ২০২০

শনিবার সংবাদ সম্মেলনে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০’ নিয়ে কথা বলছেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ

শনিবার সংবাদ সম্মেলনে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০’ নিয়ে কথা বলছেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে, ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০’। বিএসপিএ’র শতাধিক সদস্যদের অংশগ্রহণে ১২দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। কার্নিভালের পৃষ্ঠপোষকতায় আছে ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল।  

শনিবার দুপুরে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলন সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সহ-সভাপতি পরাগ আরমান, সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ, ক্রীড়া কমিটির সদস্যসহ অন্যান্য সদস্যরা।

সংবাদ সম্মেলনে সুদীপ্ত আহমেদ আনন্দ বলেন, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির ইন্টারনাল স্পোর্টস, যেটাকে আমরা স্পোর্টস কার্নিভাল বলে থাকি। এটা আমরা গেল ছয় বছর ধরে আয়োজন করছি। গেল তিন বছর ধরে এই আয়োজনে আমাদের সঙ্গে যুক্ত হয়েছে ওয়ালটন গ্রুপ। তাদের অনেক ধন্যবাদ জানাচ্ছি। এটা নিজেদের মধ্যে একটি আয়োজন। নিজেরা ঘরোয়াভাবে করি। তারপরও করোনার এই প্রতিকূল পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকির দিকটি মাথায় রেখে আমরা সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবো অংশগ্রহণকারী ক্রীড়াবিদ ও বিচারকদের জন্য।

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে তৃতীয়বারের মতো সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভূক্ত। ভবিষ্যতেও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এমন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করবো। আশা করব যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে।

এবার সর্বমোট ৬টি ডিসিপ্লিনের ৯টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। করোনার কারণে এবার এই আয়োজনের কলেবর কিছু কমেছে। গতবারের চেয়ে এবার ৩টি ডিসিপ্লিন কমানো হয়েছে।

এবারের কার্নিভালের ইভেন্টগুলো হলো- ক্যারম একক, ক্যারম দ্বৈত, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, ব্যাডমিন্টন একক, ব্যাডমিন্টন দ্বৈত, দাবা, শুটিং ও আরচ্যারি।

এবারও যথারীতি ৬ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০২০) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন ট্রফি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

ব্যাডমিন্টন ডিসিপ্লিনের মধ্য দিয়ে মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল ২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোর জিমনেসিয়ামে অনুষ্ঠিত হবে। ৭ নভেম্বর শহীদ ক্যাপ্টেন এম. এনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এই কার্নিভালের অনলাইন পার্টনার অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।

ডেইলি বাংলাদেশ/আরএস