ধোনিও বলছেন, এটা খুব কষ্টদায়ক

ধোনিও বলছেন, এটা খুব কষ্টদায়ক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪২ ২৪ অক্টোবর ২০২০  

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

এখন পর্যন্ত আইপিএলের তেরোটি আসরের মাঝে ১১টিতে খেলেছে চেন্নাই সুপার কিংস। চলতি আসরের আগে ১০ বার খেলে প্রতিবারই প্লে অফে খেলেছে তারা। এমন দল কিনা এবার গ্রুপ পর্বের তিন ম্যাচ বাকি থাকতেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে! এই অবস্থাকে কষ্টদায়ক বলে উল্লেখ করেছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। 

শুক্রবার নিজেদের সবশেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরেছে চেন্নাই। এবারই প্রথম কোনো দলের বিপক্ষে ১০ উইকেটের ব্যবধানে হারতে হল স্টিফেন ফ্লেমিংয়ের শিষ্যদের। 

এবারের আসর শুরুর আগেই যেন সিএসকের ওপর শনির দশা ভর করেছিল। দুবাই পৌঁছেই একাধিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হন। টুর্নামেন্ট শুরুর আগে নিজেদের সরিয়ে নেন সুরেশ রায়না ও হরভজন সিং। বাইশ গজেও একের পর এক ম্যাচ হেরেছে তারা। 

মুম্বাইয়ের বিপক্ষে হারের পর ধোনি জানিয়েছেন, এই বছর আসলে তাদের জন্য নয়। হারের একশোটা কারণ থাকলেও শক্তিমত্তার বিচারে খেলতে না পারাকেই চেন্নাইয়ের বাজে অবস্থার বড় কারণ হিসেবে দেখছেন তিনি।

এ ব্যাপারে ম্যাচ শেষে ধোনি বলেন, আমাদের দেখতে হবে যে কোন বিষয়গুলো ঠিক হচ্ছে না। বিশেষ করে এই বছরটা আমাদের জন্য নয়। আপনি যখন ৮-১০ উইকেটে হারবেন, এটাও এখন বেশী কষ্ট দেবে না। কিন্তু আমরা টুর্নামেন্টে যে পর্যায়ে আছি তা অবশ্যই খুব কষ্টদায়ক।

চেন্নাই অধিনায়ক আরো বলেন, আমাদের এমন অবস্থার পিছনে একশোটি কারণ থাকতে পারে। কিন্তু কোন শর্ত ছাড়াই বলব, আমরা আমাদের শক্তিমত্তা অনুযায়ী খেলতে পেরেছি কি-না। কাগজে কলমে একটা ভালো দল থাকা জরুরি। কিন্তু আমরা কি যথেষ্ঠ বিকল্প রাখতে পেরেছি?

চেন্নাইয়ের হাতে এখনো তিনটি ম্যাচ থাকলেও সমীকরণের হিসেবে দলটির প্লে-অফ খেলা হচ্ছে না। তবে অধিনায়ক ধোনি এখানেও ইতিবাচক কিছু খোঁজার চেষ্টায় আছেন। তিনি জানিয়েছেন, শেষ তিনটি ম্যাচ দিয়ে পরের আসরের জন্য প্রস্তুত হতে চান তারা। 

ডেইলি বাংলাদেশ/এএল