ব্রাভোর সর্বনাশে শেফার্ডের পৌষ মাস

ব্রাভোর সর্বনাশে শেফার্ডের পৌষ মাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২০ ২২ অক্টোবর ২০২০  

রোমারিও শেফার্ড

রোমারিও শেফার্ড

ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর থেকে ছিটকে গেছেন উইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। কুঁচকির ইনজুরির জন্য বেশ লম্বা সময় মাঠের বাইরে থাকবেন তিনি। ফলে জাতীয় দলের হয়ে আসন্ন নিউজিল্যান্ড সফরেও দেখা যাবে না তাকে। তার জায়গায় ডাক পেয়েছেন আরেক ফাস্ট বোলার রোমারিও শেফার্ড। 

বাংলায় জনপ্রিয় একটি প্রবাদ কারো পৌষ মাস কারো সর্বনাশ। শেফার্ডের ক্ষেত্রে যেনো প্রবাদটি একবারে মিলে যাচ্ছে। কারণ ব্রাভো ছিটকে না গেলে তিনি দলে ডাক পেতেন না। নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়ার খবরটি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছেন খোদ ব্রাভো। 

এ ব্যাপারে ব্রাভো বলেন, 'দুর্ভাগ্যক্রমে শনিবার আমি চেন্নাইয়ের হয়ে খেলতে গিয়ে যে চোটের মুখোমুখি হয়েছি তা আমাকে কেবল আইপিএল থেকেই ছিটকে দেয়নি, নিউজিল্যান্ড সফর থেকেও ছিটকে দিয়েছে। আমি এখন ত্রিনিদাদে ফিরে যাওয়ার ব্যবস্থা করছি। সেখানে আমি আমার পুনর্বাসন এবং চিকিৎসা চালিয়ে যাব।'

প্রায় চার বছরের বিরতির পর অবসর ভেঙে চলতি বছরের জানুয়ারিতে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন ব্রাভো। সর্বশেষ গত মার্চে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছিলেন তিনি। এরপর করোনার প্রভাবে ক্রিকেট বন্ধ হয়ে যাওয়ায় আসন্ন নিউজিল্যান্ড সফর দিয়েই ক্যারিবিয়ান এই অলরাউন্ডারের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল।

আইপিএল থেকে ছিটকে যাওয়ার আগে চেন্নাইয়ের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন ব্রাভো। সেখানে ৮.৫৭ ইকোনমি রেটে ৬ উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার। তবে ব্যাট হাতে মাত্র দুই বার নামার সুযোগ পান  তিনি। ব্যাট হাতে ৭ রান করেছেন এই তারকা। 

আগামী নভেম্বরে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। ২৭ নভেম্বর থেকে সিরিজটি মাঠে গড়াবে। 

ডেইলি বাংলাদেশ/এএল