সিরাজের সুইংয়ে কলকাতাকে হারালো ব্যাঙ্গালুরু

সিরাজের সুইংয়ে কলকাতাকে হারালো ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০০ ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:০১ ২২ অক্টোবর ২০২০

কলকাতাকে হারালো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

কলকাতাকে হারালো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ডান-হাতি পেসার মোহাম্মদ সিরাজের সুইংয়ে কুপোকাত শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।

গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৯তম ম্যাচে কলকাতাকে ৮ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালুরু।  ৪ ওভারে ৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সিরাজ।

আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে কলকাতা। শুরুতেই সিরাজের তোপের মুখে পড়ে ১৪ রানে ৪ উইকেট হারায় কলকাতা। এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি দলটি সিরাজের সঙ্গে ব্যাঙ্গালুরুর অন্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৮ উইকেটে ৮৪ রানের বেশি করতে পারেনি কলকাতা।

দলের পক্ষে অধিনায়ক ইয়োইন মরগান ৩০, নিউজিল্যান্ডের লোকি ফার্গুসন ১৯ ও কুলদীপ যাদব ১২ রান করেন। সিরাজ ছাড়াও ব্যাঙ্গালুরুর পক্ষে স্পিনার যুজবেন্দ্রা চাহাল ২টি উইকেট নেন।

৮৫ রানের সহজ লক্ষ্য ৩৯ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে ব্যাঙ্গালুরু। দুই ওপেনার দেবদূত পাডিক্কাল ২৫ ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ১৬ রান করে বিদায় নেন। তবে গুরকিরাত সিং ২১ ও অধিনায়ক বিরাট কোহলি ১৮ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এই জয়ে ১০ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো ব্যাঙ্গালুরু। সমানসংখ্যক ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানেই থাকলো কলকাতা।

ডেইলি বাংলাদেশ/আরএস