বার্সা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দাবিদার না: কোম্যান

বার্সা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দাবিদার না: কোম্যান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৯ ২০ অক্টোবর ২০২০  

বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান  -ফাইল ফটো

বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান -ফাইল ফটো

নিজেদেরকে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়ন্স লিগের দাবিদারও মনে করেন না বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। তার মতে এই মৌসুমে ক্লাবের সামনে জয়ের সুযোগ কমই আছে।  নতুন মৌসুমেও নিজেদের বাজে ফর্মের খোলস ছেড়ে বের হতে না পারায় দল নিয়ে বেশ হতাশ কোম্যান।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের ১ম ম্যাচে মঙ্গলবার হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেঙ্কভারোর মুখোমুখি হবে বার্সেলোনা। তার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা বলেন কোম্যান। 

২০১৫ সালে শিরোপা জয়ের পর থেকে চ্যাম্পিয়ন্স লিগে হতাশ করে চলেছে কাতালানরা। সবশেষ মৌসুমে তো বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের অপমানজনক হার দিয়ে বিদায়! মূলত এই আসরে দলের এমন বাজে পরিণতির জন্যই ক্লাব ছাড়তে চেয়েছিলেন কিংবদন্তি লিওনেল মেসি, এমনটাও মনে করেন অনেকে। 

আর্জেন্টাইন তারকা শেষপর্যন্ত ক্লাবে থেকে গেলেও, পরিবর্তন এসেছে ব্যাপক। কোচ বদলেছে, একাদশেও এসেছে বেশ পরিবর্তন। এতকিছুর পরও, সেই পুরনো চেহারাতেই রয়ে গেছে কাতালানরা! লা লিগায় গেল ম্যাচেও অপেক্ষাকৃত দুর্বল গেতাফের কাছে ১-০ গোলে হেরেছে বার্সা। এ অবস্থায় আসন্ন চ্যাম্পিয়ন্স লিগে নিজেদেরকে ফেবারিট মানতে নারাজ ডাচ কোচ কোম্যান।

তিনি বলেন, বার্সেলোনার মতো ক্লাবে যখন থাকবেন, আপনি সবসময়ই চাইবেন ট্রফির জন্য লড়াই করতে। সেটা লা লিগায় হোক কিংবা চ্যাম্পিয়ন্স লিগে হোক। তবে এই আসরে আমরা ফেবারিট নই। কিন্তু আমরা অনেকদূর যেতে পারি।

দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসির পারফরম্যান্স নিয়েও সমালোচনার তীর ধেয়ে আসছে। যদিও এখনই ক্লাব অধিনায়কের ওপর আস্থা হারাতে চাননা কোম্যান।

কোচ বলেন, এই সময়ে আপনি হয়তো বলতে পারেন, সে আরো ভালো খেলতে পারে। তবে আপনি যদি ওকে দিনের পর দিন ফলো করেন তাহলে বুঝবেন, সে ঠিক পথেই আছে। ওকে নিয়ে আমার কোনো অভিযোগ নেই এবং তার সামর্থ্য কিংবা প্রচেষ্টা নিয়ে আমার কোনো সন্দেহ নেই। 

জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে এবারের যাত্রাটা শুরু করতে চান কোম্যান।

ডেইলি বাংলাদেশ/আরএস