জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৯ ২০ অক্টোবর ২০২০  

পাকিস্তান ক্রিকেট দল   -ফাইল ফটো

পাকিস্তান ক্রিকেট দল -ফাইল ফটো

জিম্বাবুয়ের বিপক্ষে ২২ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।  ঘরের মাঠের এই সিরিজগুলোতে দলে নেইঅভিজ্ঞ শোয়েব মালিক, সরফরাজ আহমেদ ও মোহাম্মদ আমির। প্রথমবারের মতো দলে ডাক পেয়ছেন আবদুল্লাহ শফিক।

এই ২২ সদস্যের দল থেকে পরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নেবেন টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। সিনিয়রদের মধ্যে মোহাম্মদ হাফিজ ও ওহাব রিয়াজ নিজেদের জায়গা ধরে রেখেছেন।

২০ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান শফিক সম্প্রতি পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি আসরে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে চমক দেখিয়েছেন। তিনি একমাত্র পাকিস্তানি ও ইতিহাসে মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণী ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করেছেন। এই টুর্নামেন্টে তিনি ১৩৩ স্ট্রাইক রেটে ৩৫৮ রান করেছেন।

জিম্বাবুয়ের এই সফরে তিনটি ওয়ানডে ও সমান ম্যাচের টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ হবে ৩০ অক্টোবর, পরের দুটি ওয়ানডে ১ ও ৩ নভেম্বর। টি-টোয়েন্টি তিনটি হবে ৭, ৮ ও ১০ নভেম্বর, লাহোরে।

বুধবার পাকিস্তানের ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষার জন্য লাহোরে থাকতে হবে। এরপর পাঁচ দিনের সেলফ-আইসোলেশন।

পাকিস্তান দল:
বাবর আজম, হায়দার আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, হারিস সোহেল, আবিদ আলি, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, রোহাইল নাজির, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসানাইন, হারিস রউফ, মুসা খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদের, জাফর গোহার।

ডেইলি বাংলাদেশ/আরএস