মুরালির বায়োপিকে থাকছেন না সেথুপাতি

মুরালির বায়োপিকে থাকছেন না সেথুপাতি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৩ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ২০:০৫ ১৯ অক্টোবর ২০২০

মুত্তিয়া মুরালিধরণ ও বিজয় সেথুপাতি

মুত্তিয়া মুরালিধরণ ও বিজয় সেথুপাতি

ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য বাঁধা বিপত্তির সম্মুখীন হয়েছেন শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরণ। তার বায়োপিকই আবার বাদ যাবে কেন? তাই যেন পোস্টার মুক্তির পর থেকেই বিতর্কের সমুদ্রে ভাসতে থাকে এই অফ স্পিনারের বায়োপিক, যার জেরে এই প্রজেক্ট থেকে সরে গেলেন মুরালির চরিত্রে অভিনয় করতে যাওয়া বিজয় সেথুপাতি। 

কিছুদিন আগেই জানানো হয়েছিল তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় সেথুপাতি মুরালির বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করবেন। কিন্তু স্বয়ং মুরালিধরনের অনুরোধেই এই সিনেমা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ছবিটি করলে সেথুপাতির ক্যারিয়ারের ক্ষতি হতে পারে বলে এক বিবৃতিতে উল্লেখ করেছেন লংকান কিংবদন্তী।

বায়োপিক থেকে সেথুপাতিকে সরে যাওয়ার আহ্বান জানিয়ে মুরালিধরণ এক বিবৃতিতে বলেন, আমার বায়োপিক ৮০০ নিয়ে অনেক বিতর্ক সৃষ্টি হচ্ছে। কিছু ভুল ধারণার কারণে অনেক মানুষই বিজয় সেথুপাতিকে ৮০০ সিনেমা থেকে সরে আসতে বলছে। আমি চাই না তামিলনাড়ুর অন্যতম সেরা অভিনেতা আমার জন্য কোনো সমস্যায় পড়ুক। তাই আমি তাকে এই প্রজেক্ট থেকে সরে দাঁড়াতে অনুরোধ করেছি। 

নিজের ক্রিকেট ক্যারিয়ারে অনেকরকম বাঁধা বিপত্তির সম্মুখীন হয়েছেন মুরালিধরন। বোলিং অ্যাকশন নিয়ে বারবার বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে তাকে। তবে সব বাঁধা অতিক্রম করেই সফলতার উচ্চ শিখরে আরোহণ করেছেন তিনি। সেতুপাথিকে দেয়া বিবৃতিতে সেটাই মনে করিয়ে দিয়েছেন টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা এই অফ স্পিনার।

মুরালিধরন বলেন, আমি কখনো বাঁধা বিপত্তির জন্য ক্লান্ত হই না। আমি শুধুমাত্র বাঁধা অতিক্রম করেই বর্তমান অবস্থানে এসেছি। আমি এই বায়োপিকটিতে সমর্থন দিয়েছিলাম, কারণ আমি ভেবেছিলাম সিনেমাটি তরুণ ক্রিকেটারদের আত্মবিশ্বাস যোগাবে। আমি নিশ্চিত যে পরিচালকেরা এই সমস্যাগুলো ঠিকভাবে দূর করতে পারবে। তারা আমাকে কথা দিয়েছে, দ্রুতই এই ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। 

এই কিংবদন্তি যোগ করেন, আমি পরিচালকদের সিদ্ধান্ত মেনে নিয়েছি। আমি গণমাধ্যম, রাজনীতিবিদ, বিজয় সেথুপাতির সমর্থক এবং বিশেষ করে তামিলনাড়ুর জনগণদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই যারা এই পরিস্থিতিতেও আমাকে সমর্থন দিয়েছেন।

এর আগে গত ১৩ অক্টোবর মুরালিধরনের বায়োপিকের পোস্টার প্রকাশ করা হয়। সেটি প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয় সমালোচনার ঝড়। কারণ এর আগে নাকি শ্রীলংকায় সংখ্যালঘু তামিল হত্যার স্বপক্ষে মন্তব্য করেছিলেন মুরালিধরন। সেই প্রেক্ষিতেই তার বায়োপিক বয়কট করার ঘোষণা দেয় অনেক দর্শক।

একই সঙ্গে এই ছবির মূল নায়ক বিজয় সেথুপাতিরও তুমুল সমালোচনা করা হয়। এসব কারণেই সেথুপাতিকে সিনেমা থেকে সরে আসতে বললেন মুরালি। 

ডেইলি বাংলাদেশ/এএল