রুবেল তোপে কাঁপছে তামিম একাদশ

রুবেল তোপে কাঁপছে তামিম একাদশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৮ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৩৪ ১৯ অক্টোবর ২০২০

রুবেল হোসেন

রুবেল হোসেন

বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তামিম একাদশের দলপতি তামিম ইকবাল। এই ম্যাচে রুবেলের বোলিংয়ে দিশেহারা হয়ে পড়েছে দেশসেরা ওপেনারের দল। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত তামিম একাদশের সংগ্রহ ৪০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান। 

তামিম একাদশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন দুই ওপেনার তামিম ইকবাল ও তানজিদ হাসান তামিম। ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি দুজনের কেউই। রুবেলের বলে ১ রানে তানজিদ ও আবু হায়দার রনির বলে অধিনায়ক তামিম ৯ রানে সাজঘরে ফেরেন।

দুজনের জায়গায় ক্রিজে আসা এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুনও ব্যাট হাতে ব্যর্থতার ষোলকলা পূরণ করেছেন। রুবেলের বলে আউট হওয়ার আগে দুজনই নিজেদের নামের পাশে যোগ করেছেন ১ রান।

মাত্র ১৭ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় তামিম একাদশ। সেখান থেকে দলকে টেনে তোলেন ইয়াসির আলি ও মাহিদুল ইসলাম অঙ্কন। 

ফিফটি পূরণ করে ইয়াসির ও মাহিদুল দুজনেই সাজঘরে ফিরেছেন। মাহিদুলকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট শিকার করেছেন রুবেল হোসেন। এখন ক্রিজে আছেন মোসাদ্দেক হসেন সৈকত ও সাইফ উদ্দিন।

প্রতিযোগিতায় এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে তামিম একাদশ। অন্যদিকে ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে মাহমুদউল্লাহ একাদশ। ফলে আজকের ম্যাচটি রিয়াদের দলের জন্য বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়েছে। 

ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে আজ জিততেই হবে মাহমুদউল্লাহদের। অন্যদিকে আজ জিতলে এক ম্যাচ বাকি থাকতেই তামিম একাদশের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে।

বিশেষ নিয়মে পরিচালিত হচ্ছে বিসিবি প্রেসিডেন্টস কাপ। এ প্রতিযোগিতায় প্রতিটি ম্যাচে খেলতে পারবেন ১২ জন ক্রিকেটার। তবে সর্বোচ্চ ১১ জন ব্যাটিং ও ফিল্ডিং করতে পারবেন।

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক সৌরভ, মাহমুদুল হাসান জয়, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, সুমন খান, রুবেল হোসেন ও এবাদত হোসেন চৌধুরী (সুপার সাব)।

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, ইয়াসির আলি চৌধুরী, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহিদুল ইসলাম অঙ্কন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ (সুপার-সাব)। 

ডেইলি বাংলাদেশ/এএল