বগুড়া জিলা স্কুলের টুর্নামেন্ট মিস করছেন মুশফিক, দিলেন শুভেচ্ছাবার্তা

বগুড়া জিলা স্কুলের টুর্নামেন্ট মিস করছেন মুশফিক, দিলেন শুভেচ্ছাবার্তা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫০ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৫৬ ১৯ অক্টোবর ২০২০

টুর্নামেন্টের পোস্টার (বাঁয়ে) ও ভিডিওবার্তায় মুশফিক (ডানে)

টুর্নামেন্টের পোস্টার (বাঁয়ে) ও ভিডিওবার্তায় মুশফিক (ডানে)

মানুষের জীবনের সেরা সময়টা কাটে বিদ্যালয়ে। শিক্ষকের হাতে বকা খাওয়া, সহপাঠীদের সঙ্গে ক্লাস ফাঁকি দেয়া বা দুরন্তপনা এসবের সঙ্গে আর কিছুরই তুলনা নেই। সম্প্রতি ব্যাচভিত্তিক ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে বগুড়ায় সাড়া ফেলে দিয়েছে বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থীরা। এই টুর্নামেন্টটি মিস করছেন বলে জানিয়েছেন বগুড়া জিলা স্কুলের সাবেক শিক্ষার্থী ও জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। শুভেচ্ছাবার্তা জানানোর পাশাপাশি ভবিষ্যতে এখানে খেলার আশা প্রকাশ করেছেন তিনি। 

সোমবার স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে একটি ভিডিওবার্তা দিয়েছেন মুশফিক। সেখানে তিনি বলেন- আসসালামু আলাইকুম, আমি ক্রিকেটার মুশফিকুর রহিম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। বগুড়া জিলা স্কুলের উদ্যোগে এখন স্কুলে ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট চলছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে শিশুদের মাঝে শারীরিক ও মানসিক যে স্বাস্থ্য ঝুঁকি ছিল তা কিছুটা হলেও এই টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে কমেছে।

বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থীরা ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার পর জেলার প্রায় সব স্কুলেই এমন টুর্নামেন্ট আয়োজনের ধুম লেগেছে। সেই দিকটি উল্লেখ করে মিস্টার ডিপেন্ডেবল বলেন, এখন অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোও জিলা স্কুলকে অনুসরণ করে খেলা চালু করেছে। আমি অবশ্যই জিলা স্কুলের কর্তৃপক্ষকে এবং যারা এর সঙ্গে জড়িত রয়েছেন তাদেরকে সাধুবাদ জানাই। মনে রাখতে হবে, সকল স্বাস্থ্য বিধি মেনে চলে আপনারা খেলাধুলায় অংশগ্রহণ করতে পারেন। 

১৯৯৩ ব্যাচের সাবেক শিক্ষার্থীদের সঙ্গে আয়োজক কমিটির শিক্ষার্থীরাভবিষ্যতে নিজ ব্যাচের হয়ে খেলার আশা প্রকাশ করে মুশফিক বলেন, আমি ব্যক্তিগতভাবে আমার স্কুলকে অনেক মিস করছি। আমি ২০০৩ এর ব্যাচ। আশা করছি ভবিষ্যতে যখনই সময় পাবো ইনশা আল্লাহ সুবিধাজনক সময়ে আমার ব্যাচকে আমি রিপ্রেজেন্ট করবো এবং বগুড়া জিলা স্কুলকেও রিপ্রেজেন্ট করবো। আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ। 

কিছুদিন আগে ফুটবল টুর্নামেন্ট শেষ হওয়ার পর এখন চলছে টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। তৃতীয়বারের মতো এই আসরের আয়োজক স্কুলের ‘তেরো’ ব্যাচ। জমজমাট এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ১৯৯৩ থেকে ২০২৩ ব্যাচ পর্যন্ত মোট ৪০টি দল। এক কথায় খেলার পাশাপাশি বড়-ছোটোর মিলনমেলায় পরিণত হয়েছে এই আসর। এ ব্যাপারে আয়োজক কমিটির সদস্য আরিফ সাদিক রিফাত ডেইলি বাংলাদেশকে বলেন, স্কুল জীবনে হারিয়ে যাওয়া শৈশব উপলব্ধি ও সিনিয়র জুনিয়র ব্যাচের মিলনমেলা গড়ে তুলতেই আমাদের এ টুর্নামেন্টের আয়োজন।

‘তেরো’ ব্যাচের ফাইসুল ইসলাম রাহাত বলেন, টু্র্নামেন্ট আয়োজনের মাধ্যেমে আমরা সিনিয়র জুনিয়র ব্যাচের মধ্যে সু-সম্পর্ক ও স্কুল জীবনের বন্ধুত্ব সুদীর্ঘ করতে চেয়েছি। আয়োজক কমিটির আল মুমিন যোগ করেন, ভ্রাতৃত্ব ও সম্প্রীতি বজায় রেখে টুর্নামেন্টকে সফল করতে সকলের উৎসাহ ও সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ১৮৫৩ সালে স্থাপিত বগুড়া জিলা স্কুল দেশের অন্যতম প্রাচীন বিদ্যাপীঠ। উত্তরাঞ্চলের অন্যতম সেরা এই বিদ্যাপীঠ থেকে মুশফিকুর রহিম, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, কিংবদন্তি লেখক হুমায়ুন আহমেদ ছাড়াও অসংখ্য দেশবরেণ্য ব্যক্তিরা শিক্ষালাভ করেছেন। 

মুশফিকের শুভেচ্ছাবার্তাটি দেখতে ক্লিক করুন এখানে। 

ডেইলি বাংলাদেশ/এএল