কর্পোরেট ক্রিকেট দিয়েই সাকিবের ফেরার প্রস্তুতি

কর্পোরেট ক্রিকেট দিয়েই সাকিবের ফেরার প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৬ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:১০ ১৯ অক্টোবর ২০২০

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

জমে উঠেছে বিসিবি প্রেসিডেন্টস কাপের লড়াই। এই টুর্নামেন্ট শেষে মাঠে গড়াবে কর্পোরেট ক্রিকেট। পাঁচ দলের এই টুর্নামেন্টে দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা অংশ নেবেন। এই আসর দিয়েই মাঠে ফিরবেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগামী ২৮ অক্টোবর অর্থাৎ আর মাত্র ১০ দিন পর শেষ হবে সাকিবের উপর আরোপিত আইসিসির নিষেধাজ্ঞা। সূচি অনুযায়ী নভেম্বরের মাঝামাঝি সময়ে কর্পোরেট লিগ শুরু হবে। জানা গেছে, বিসিবি প্রেসিডেন্টস কাপের চেয়েও বড় পরিসরে টি-টোয়েন্টি টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।

শ্রীলংকা সফরকে সামনে রেখে গত মাসে দেশে এসেছিলেন সাকিব। সিরিজটি স্থগিত হওয়ায় কয়েকদিন অনুশীলন করে আবারো যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে গেছেন তিনি।। সেখানেও নিজেকে ব্যস্ত রাখছেন সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার। বিকেএসপিতে কয়েকদিনের নিবিড় অনুশীলন শেষে যুক্তরাষ্ট্রে ফিরে গেলেও নিজের ফিটনেস ঠিক রাখতে নিয়মিত কাজ চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে, কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টের দুই সপ্তাহ আগে দেশে ফিরবেন সাকিব। দেশেই মূল প্রস্তুতি নেবেন তিনি। বিসিবি প্রেসিডেন্টস কাপে বর্তমানে ৪৫ জন ক্রিকেটার খেলছেন। কর্পোরেট লিগে এই সংখ্যাটা বেড়ে দাঁড়াবে ৭৫ বা ৮০-তে। অবশ্য এখনো টুর্নামেন্টের সূচি বা স্কোয়াড চূড়ান্ত হয়নি।

কর্পোরেট লিগে সাকিবের অংশগ্রহণের বিষয়ে আগেই নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। দল বাছাই নিয়ে নির্বাচকরা এরই মাঝে প্রাথমিক স্কোয়াড প্রস্তুত করে রেখেছেন। কর্পোরেট লিগে সাকিব যে দলে খেলবেন সে দলই যে সবচেয়ে বেশি আলো কেড়ে নেবে, সেটা না বললেও চলে!

ডেইলি বাংলাদেশ/এএল