যে কারণে ওপেনিংয়ে কেন উইলিয়ামসন

যে কারণে ওপেনিংয়ে কেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৪ ১৯ অক্টোবর ২০২০  

কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন

সানরাইজার্স হায়দ্রাবাদের ম্যাচ মানেই ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোর উদ্বোধনী জুটি। তবে রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দেখা গেছে অন্য চিত্র। ডেভিড ওয়ার্নারের বদলে বেয়ারস্টোর সঙ্গে নামেন কেন উইলিয়ামসন। ব্যতিক্রমী এই ঘটনায় অনেকেই অবাক হন। মূলত ইনজুরির কারণেই ইনিংস উদ্বোধনে নেমেছিলেন এই কিউই ব্যাটসম্যান। 

গতকাল প্রথমে ব্যাট করে ১৬৪ রান করে কলকাতা। এই ম্যাচে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন উইলিয়ামসন। ফলে ঠিকমতো দৌড়াতে পারছিলেন না তিনি। পরে নামলে তার দৌড়ে রান নিতে সমস্যা হতো। ফলে পাওয়ার প্লের সুবিধা নিতে ওয়ার্নারের বদলে কিউই অধিনায়ককে ব্যাটিংয়ে পাঠায় হায়দ্রাবাদ টিম ম্যানেজমেন্ট। এমন তথ্য জানিয়েছেন দলটির বোলিং কোচ শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন।

ম্যাচ শেষে মুরালিধরন বলেন, ‘কেনের ইনজুরির কারণে আমরা এমন সিদ্ধান্ত (ওপেন করানো) নিয়েছিলাম। ওর পক্ষে ২ বা ৩ রান নেয়া বেশ অসুবিধাজনক ছিল। আমরা ভেবেছিলাম ওকে আগে পাঠানোর এটাই সেরা সুযোগ আর সে সত্যি ভালো খেলছে। আমরা তাকে পাওয়ার প্লেতে ব্যবহার করেছি যেন আমাদের একটা ভালো শুরু এনে দিতে পারে।’

ওপেন করতে নেমে ১৯ বলে ২৯ রান করেন কেন উইলিয়ামসন। এই ডানহাতি ব্যাটসম্যানের পারফরম্যান্সে বেশ খুশি মুরালিধরন। তিনি বলেন, ‘সে তার কাজটি ঠিকভাবে করেছে। তবে দিনশেষে এটি একটি টাই ম্যাচ। টি-টোয়েন্টি ক্রিকেটে এমনটা হতেই পারে। শুধু ফলটা আমাদের পক্ষে যায়নি।’

কেন উইলিয়ামসনের ইনজুরি কতটা গুরুতর সে সম্পর্কে কিছু বলেননি হায়দ্রাবাদের এই বোলিং কোচ। তবে এবারের আইপিএল যত এগোচ্ছে ইনজুরির কবলে পড়া ক্রিকেটারদের সংখ্যা তত বাড়ছে। কেনের আগে গত পরশু ইনজুরিতে পড়েছেন চেন্নাই সুপার কিংসের তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

ডেইলি বাংলাদেশ/এএল