যেভাবেই হোক, আগামী বছর উইম্বলডন হবেই!

যেভাবেই হোক, আগামী বছর উইম্বলডন হবেই!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৭ ১৭ অক্টোবর ২০২০  

উইম্বলডন কোর্ট

উইম্বলডন কোর্ট

করোনাভাইরাসের কারণে এবারের উইম্বলডন টুর্নামেন্টটি বাতিল হয়ে গেছে। ফলে যেভাবেই হোক আগামী আসর যথাসময়ে মাঠে গড়াতে বদ্ধপরিকর আয়োজকরা। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামে উইম্বলডনের আগামী আসরটি অনুষ্ঠিত হবে বলে ঠিক করেছে অল ইংল্যান্ড ক্লাব।

করোনার কারণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবারের মতো টেনিসের অন্যতম মর্যাদাপূর্ণ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন বাতিল করা হয়। হাতে সময় থাকায় আগামী বছর অর্থাৎ ২০২১ সালের উইম্বলডন আয়োজনের ব্যাপারে আলোচনা শুরু করেছে আয়োজকরা। 

এরই মধ্যে সম্ভাব্য বেশ কয়েকটি উপায় নিয়ে পরিকল্পনা তৈরী করেছে অল ইংল্যান্ড ক্লাব। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে টুর্নামেন্টটিতে স্টেডিয়াম ভর্তি দর্শকের অনুমতি দেয়া অথবা সীমিত পরিসরে দর্শকসংখ্যা কমিয়ে আনা। অবস্থার উন্নতি না হলে দর্শকশূন্য স্টেডিয়ামে টুর্নামেন্ট আয়োজিত হবে। অর্থাৎ বাইরের পরিস্থিতি যাই হোক না কেন টুর্নামেন্ট আয়োজিত হবেই। 

সূচি অনুযায়ী আগামী বছর ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত উইম্বলডনের ১৩৪তম আসর অনুষ্ঠিত হবে। এ প্রসঙ্গে অল ইংল্যান্ড ক্লাবের প্রধান নির্বাহী স্যালি বল্টন বলেন, ‘২০২১ সালে এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজন করা আমাদের এক নম্বর লক্ষ্য। আর সেটা বাস্তবায়নে আমরা বিভিন্ন ধরনের পরিকল্পনা করে যাচ্ছি।' 

উইম্বলডন কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে,' আমাদের সবচেয়ে বড় উদ্দেশ্য হচ্ছে অতিথি, স্টাফ ও খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সবার আগে নিশ্চিত করা। এজন্য আমরা সরকার ও স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্ছি।' 

ডেইলি বাংলাদেশ/এএল