আইসিসির ডেপুটি চেয়ারম্যান হচ্ছেন গাঙ্গুলী!

আইসিসির ডেপুটি চেয়ারম্যান হচ্ছেন গাঙ্গুলী!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৯ ১৭ অক্টোবর ২০২০  

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ডেপুটি চেয়ারম্যান হতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে কলকাতা জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার।  

প্রতিবেদনে তারা জানিয়েছে, আইসিসিতে ডেপুটি চেয়ারম্যান পদে গাঙ্গুলীকে বসানোর কথা হচ্ছে। শুক্রবার আইসিসি সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ভারতের শশাঙ্ক মনোহর সর্বশেষ আইসিসি চেয়ারম্যান ছিলেন। তার জায়গায় নতুন আইসিসির প্রধান হিসেবে গাঙ্গুলীকে চেয়েছিলেন অনেকেই। সেই তালিকায় বর্তমান-সাবেক ক্রিকেটার, ক্রিকেট বিশেষজ্ঞরাও ছিলেন।

কিন্তু সমস্যা হচ্ছে, আইসিসি চেয়ারম্যানের পদ গ্রহণ করতে হলে বিসিসিআই’র সভাপতির পদ ছাড়তে হবে গাঙ্গুলীকে। কিন্তু সেটি করতে রাজি নন গাঙ্গুলী।

তাই দুবাইয়ে আইসিসি সদর দফতরের কর্মকর্তারা চাইছেন, গাঙ্গুলীকে অন্য কোনও গুরুত্বপূর্ণ পদে বসিয়ে প্রশাসনের সঙ্গে যুক্ত রাখতে। যাতে বিসিসিআইর সভাপতির পদ না ছেড়েও আইসিসির সঙ্গে যুক্ত থাকতে পারেন গাঙ্গুলী।

এ জন্য আইসিসি সদর দফতরের অনেক কর্মকর্তাই প্রস্তাব দেন, ভারতের সফল সাবেক অধিনায়ককে আইসিসির ডেপুটি চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হোক। ডেপুটি চেয়ারম্যান হলেও, বিসিসিআইর সভাপতি থাকতে পারবেন গাঙ্গুলী।

এক প্রভাবশালী আইসিসি কর্তা বলেন, গাঙ্গুলীর মতো কেউ ডেপুটি চেয়ারম্যান হলে আইসিসি প্রশাসনের হাত শক্ত হবে। বিশেষ করে এমন একটা কঠিন পরিস্থিতিতে, যখন সারা বিশ্বেই অনিশ্চয়তা আর উদ্বেগের আবহ। গাঙ্গুলী প্রশাসনে থাকলে ডেপুটি চেয়ারম্যানের পদটাও অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

আইসিসিতে চেয়ারম্যান হবার দৌঁড়ে এগিয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের প্রার্থীরা। গাঙ্গুলীর ইচ্ছা থাকলে, চেয়ারম্যান হবার দৌঁড়ে ফেভারিটই থাকতেন।

ডেইলি বাংলাদেশ/আরএস