অস্ট্রেলিয়ার নতুন স্পন্সর ডেটল

অস্ট্রেলিয়ার নতুন স্পন্সর ডেটল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৬ ২৮ সেপ্টেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরবর্তী সময়ে স্পন্সরজনিত সমস্যায় পড়েছে অনেক দেশের ক্রিকেট বোর্ড। অনেকটা সময় স্পন্সরবিহীন ছিল বিশ্বের অন্যতম ধনী বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ)। সম্প্রতি নতুন স্পন্সরের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে তারা। চার বছরের চুক্তিতে অস্ট্রেলিয়া দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে জীবাণুনাশক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ডেটল। 

এর আগে দলটির প্রধান স্পন্সর ছিল জিলেট ও সাপোর্ট স্টাফদের স্পন্সর হিসেবে ছিলো বিউপা। তবে ডেটল ক্রিকেটার ও স্টাফ সবার স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে। অন্যদিকে টেস্ট দলের স্পন্সর হিসেবে মোবাইল ফোন কোম্পানি ভোডাফোনের সঙ্গে চুক্তি করেছে সিএ।

চলতি বছরের শুরুতে ক্রিকেট বলকে করোনা ভাইরাসের সংক্রমন মুক্ত করার ক্ষেত্রে জীবাণুনাশক ব্যবহারের কথা ভাবতে শুরু করে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনার কারণে বলে মুখের লালা ব্যবহারও নিষিদ্ধ করে আইসিসি। তখন থেকেই সিএর সঙ্গে যোগাযোগ শুরু করে ডেটল। 

ডেটলের সঙ্গে চুক্তি অনুযায়ী অস্ট্রেলিয়ার প্রায় সাড়ে তিন হাজার ক্লাবে স্যানিটাইজ সামগ্রী দেবে প্রতিষ্ঠানটি। নতুন চুক্তির ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সিইও নিক হকলি বলেন, 'অস্ট্রেলিয়া এবং সারা বিশ্বজুড়েই পরিচিত ও বিশ্বস্ত একটি ব্র্যান্ড ডেটল। আগামী গ্রীষ্মে ক্রিকেট ফেরায় প্রতিষ্ঠানটি সহযোগীতা আমাদের সুরক্ষা দেবে।'

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি করতে পেরে আনন্দ প্রকাশ করেছে ডেটলও। তাদের ওশেনিয়া অঞ্চলের পরিচালক ডেভিড রাঙ্কিন বলেন, 'আমরা অস্ট্রেলিয়ানদের ভালোবাসার খেলা ক্রিকেটকে সুরক্ষিত রাখার বিশেষজ্ঞ হিসেবে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত বোধ করছি। আমরা আশা করি জাতীয় দল থেকে ছোট ক্লাব সব জায়গায় মাঠের ক্রিকেট ফেরাতে সবাইকে স্বাস্থ্য সুরক্ষা দিতে পারবো।'

ডেইলি বাংলাদেশ/এএল