সাড়ে ছয় বছর পর প্রথম গোল!

সাড়ে ছয় বছর পর প্রথম গোল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৭ ২৮ সেপ্টেম্বর ২০২০  

গোল করার পর রাকিতিচ

গোল করার পর রাকিতিচ

রোববার রাতে লা লিগায় মৌসুমের প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচ। এর মাধ্যমে দীর্ঘ সাড়ে ছয় বছর পর গোলের দেখা পেয়েছেন তিনি। অবশ্য বলা ভালো, সেভিয়ার জার্সি গায়ে সাড়ে ছয় বছর পর গোল করছেন রাকিতিচ। দলটির হয়ে ২০১৪ সালের এপ্রিলে শেষবারের মতো লক্ষ্যভেদ করেছিলেন এই ফুটবলার।  

কাদিজের বিপক্ষে গতকাল ৩-১ ব্যবধানে জয় পেয়েছে সেভিয়া। দলটির হয়ে গোল করেছেন রাকিটিচ, ডি জং ও মুনির। সেভিয়ার হয়ে সাড়ে ছয় বছর পর রাকিতিচ গোল করেছেন বলার কারণ, মাঝের বছরগুলোতে বার্সেলোনার হয়ে খেলেছেন তিনি।

২০১৪ সালের দলবদলে কাতালান ক্লাবটিতে যোগ দিয়েছিলেন রাকিতিচ। চলতি মৌসুমে পুরনো ঠিকানায় ফিরেছেন এই মিডফিল্ডার।

স্বাগতিক কাদিজের মাঠে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় সেভিয়া। একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পাচ্ছিলো না তারা। প্রথমার্ধ শেষ হয় ০-০ ব্যবধানে।

বিরতির পর মাঠে নেমেই এগিয়ে যায় কাদিজ। ৪৮ মিনিটে সালভির গোলে লিড পায় স্বাগতিক দলটি। তবে বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেনি তারা। ৬৫ মিনিটে নাভাসের সহায়তায় সেভিয়ার হয়ে লক্ষ্যভেদ করেন ডি জং।

ম্যাচের ৯০ মিনিটে জর্দানের এসিস্ট থেকে দুর্দান্ত গোল করে সেভিয়াকে জয়ের পথে এগিয়ে নেন মুনির। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে মুনিরের বাড়ানো বল থেকে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন রাকিটিচ। এর মাধ্যমে ৬ বছর পর আবারো সেভিয়ার হয়ে গোল করার পুরনো উচ্ছ্বাসে মাতেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল