বল মিস করায় ধন্যবাদ পেলেন তেওয়াতিয়া! 

বল মিস করায় ধন্যবাদ পেলেন তেওয়াতিয়া! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৭ ২৮ সেপ্টেম্বর ২০২০  

ছক্কা হাঁকানোর পথে তেওয়াতিয়া

ছক্কা হাঁকানোর পথে তেওয়াতিয়া

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর অসাধারণ রেকর্ডের মালিক যুবরাজ সিং। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। তার মতো এক ওভারে ছয় ছক্কার দ্বারপ্রান্তে ছিলেন রাহুল তেওয়াতিয়াও। তবে একটি বল মিস করেন এই অলরাউন্ডার। সেজন্য তেওয়াতিয়াকে ধন্যবাদ জানিয়েছেন যুবরাজ। 

যুবরাজ সিংয়ের ছয় ছক্কা কাণ্ডের পর গত ১৩ বছরে আর ছয় বলে ছয় ছক্কা আর দেখেনি ক্রিকেট বিশ্ব। আন্তর্জাতিক টি-টোয়েন্টি বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসংখ্য খরুচে ওভারের দেখা মিললেও বিরল এই কীর্তি আর ঘটেনি। রোববার এমন কীর্তির দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন তেওয়াতিয়া। 

কিংস ইলেভেন পাঞ্জাবের দেয়া ২২৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেলডন কটরেলের এক ওভারে পাঁচ পাঁচটি ছক্কা হাঁকান রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রাহুল তেওয়াতিয়া। উইন্ডিজ পেসারের করা ওভারের প্রথম চার বলই সীমানা ছাড়া করেন তিনি। বল বাউন্ডারির বাইরে পাঠান শেষ বলেও। তবে পাঁচ নম্বর বলটি মিস করেন তেওয়াতিয়া। 

৩১ বলে সাত ছক্কার সাহায্যে ৫৩ রান করে দল জেতান রাহুল তেওয়াতিয়া। এই অলরাউন্ডারকে নিজের রেকর্ডের পাশে নাম না লেখানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন যুবরাজ সিং।

ম্যাচ শেষে ভারতের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার টুইটারে লেখেন, 'না, ভাই না। একটা বল মিস করার জন্য অনেক ধন্যবাদ। অসাধারণ একটি ম্যাচ ছিল। দারুণ জয়ের জন্য রাজস্থান রয়্যালসকে শুভকামনা জানাই। মায়াঙ্কের ইনিংসটিও দারুণ ছিল।'

রোববারের ম্যাচে মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি (১০৬) ও লোকেশ রাহলের হাফ সেঞ্চুরিতে (৬৯) বড় সংগ্রহ পায় পাঞ্জাব। লক্ষ্য তাড়া করতে নেমে রাহুল তেওয়াতিয়া ছাড়াও স্টিভ স্মিথ ২৭ বলে ৫০ ও সাঞ্জু স্যামসন ৪২ বলে ৮৫ রান করেন। ম্যাচটি জিতে আইপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড করেছে রাজস্থান।  

ডেইলি বাংলাদেশ/এএল