যে জিনিসে ভয় পান দানব রাসেল

যে জিনিসে ভয় পান দানব রাসেল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৭ ২৭ সেপ্টেম্বর ২০২০  

আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল

ক্রিকেটে পাওয়ার হিটিংয়ের কথা উঠলে প্রথমেই আসবে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের নাম। গায়ে তার এতটাই জোর যে মিস হিটগুলোও অনায়াসে ছক্কা হয়ে যায়। যিনি বোলারদের ওপর নির্দয়ভাবে চড়াও হন তিনি কোনোকিছুতে ভয় পাবেন না এটাই স্বাভাবিক। তবে রাসেলও কিছু জিনিসে ভয় পান। রাসেল কোন জিনিসে বেশি ভয় পান সেই গোমর ফাঁস করেছেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিক। 

সম্প্রতি দিল্লি ক্যাপিটালসের ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব শো 'হেলো দুবাইয়াহ' তে অতিথি হয়ে এসেছিলেন কার্তিক। সেখানেই কথায় কথায় উঠে আসে রাসেলের প্রসঙ্গ।

অনুশীলনে এই ক্যারিবীয় কী করেন না করেন, নেটে তাকে বল করার সময় কেকেআর বোলারদের কেমন পরিকল্পনা থাকে, রাসেলকে কীভাবে আউট করা যায় এসব নিয়েই আলোচনা হয়। গল্পের মাঝেই কার্তিক ফাঁস করে দিয়েছেন এই অলরাউন্ডারের কিছু দুর্বলতার কথা।

অবশ্য এখানে বোলারদের আনন্দিত হওয়ার তেমন কোনো কারণ নেই। কারণ কার্তিক এমন কিছু টোটকা বলে দেননি যা অনুসরণ করে বোলাররা রাসেলকে আউট করতে পারবেন। তবে এই ক্যারিবীয় দানবের মনেও যে ভয়ডর আছে, সেটা বোঝা গেছে বেশ। 

এ প্রসঙ্গে কার্তিক বলেন, 'রাসেল অনেক কিছুতেই ভয় পায়। ও গাড়ি চালাতে খুব ভয় পায়। বাসে তো একটু দুলুনি শুরু হলেই ওর আত্মারাম খাঁচাছাড়া হয়ে যায়! এছাড়া রাসেল আমাদের বলেছে, ও কখনই রোলার-কোস্টারে চড়বে না। শুধু যে জিনিসে ওর কোনো ভয় নেই সেটা হলো বল।'

ডেইলি বাংলাদেশ/এএল