মেসির মন খারাপের গল্প শোনালেন কোম্যান

মেসির মন খারাপের গল্প শোনালেন কোম্যান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩১ ২৭ সেপ্টেম্বর ২০২০  

দলের সবচেয়ে বড় তারকাকে বেশ ভালো ভাবেই পর্যবেক্ষণ করছেন সাবেক ডাচ কোচ

দলের সবচেয়ে বড় তারকাকে বেশ ভালো ভাবেই পর্যবেক্ষণ করছেন সাবেক ডাচ কোচ

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানের রসায়ন কতটা জমবে তা এখনো বলা যাচ্ছে না। তবে দলের সবচেয়ে বড় তারকাকে বেশ ভালোভাবেই পর্যবেক্ষণ করছেন সাবেক ডাচ কোচ। দীর্ঘদিনের সতীর্থ ও প্রিয় বন্ধু চলে যাওয়ায় মেসির যে মন খারাপ তা বেশ ভালো করেই বুঝতে পারছেন তিনি। তবে মেসির মন খারাপের প্রভাব খেলার মাঠে পড়বে না বলেই বিশ্বাস করেন বার্সা কোচ। 

লুইস সুয়ারেজের সঙ্গে দীর্ঘ ছয় বছর মাঠ ও মাঠের বাইরে অনেক কিছু ভাগাভাগি করেছেন মেসি। দুইজনের মাঝে গড়ে উঠেছিল ঘনিষ্ঠ বন্ধুত্ব। কিন্তু নতুন মৌসুমে আর এক শিবিরে দেখা যাবে না দুজনকে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে অ্যাটলেতিকো মাদ্রিদে যোগ দিয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

সুয়ারেজকে যেভাবে বিদায় দেয়া হয়েছে তা মেসির একদমই পছন্দ হয়নি। বন্ধুর বিদায়ের দিনই ইন্সটাগ্রামে তিনি লেখেন, এমন বিদায় সুয়ারেজের প্রাপ্য নয়। এসব কিছুর প্রভাব মেসির পারফরম্যান্সে পড়াটা স্বাভাবিক। তবে কোম্যান দলের অধিনায়কের ওপর পূর্ণ আস্থা রাখছেন। 

লা লিগায় নিজেদের নতুন মৌসুমের প্রথম ম্যাচে রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোম্যান বলেন, বন্ধু ক্লাব ছেড়ে চলে যাওয়ায় সে কষ্ট পেয়েছে, এটাই স্বাভাবিক। দুজন অনেক বছর একসঙ্গে খেলেছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, মেসি অনুশীলন করছে এবং খেলছে। সে সবার জন্য এক উদাহরণ। আমি জানি তার মন খারাপ। তবে বিশ্বাস করি মাঠে ওর সেরাটাই দেখাবে।

নতুন দায়িত্ব নিয়ে বার্সেলোনায় আসার পরই সুয়ারেজকে পরিকল্পনায় না রাখার কথা জানিয়ে দিয়েছিলেন কোম্যান। তবে এটা তার একার সিদ্ধান্ত ছিল না বলেও জানিয়েছেন তিনি। এ বিষয়ে বার্সা কোচ বলেন, অনেকের ধারণা, এসব কিছুর মূলে আমি। কিন্তু এটা ঠিক নয়। আমি তাকে (সুয়ারেজ) সম্মান দেখিয়েছি। আমি ওকে বলেছিলাম, আমার পরিকল্পনায় সম্ভবত সে অনেক মিনিট খেলার সুযোগ পাবে না। 

কোম্যান আরো বলেন, সুয়ারেজ দলে থাকলে আমি অবশ্যই তার ওপর আস্থা রাখতাম। আমি বলতে চাই, এটা কেবল আমার সিদ্ধান্ত ছিল না, ক্লাবেরও সিদ্ধান্ত ছিল। অনেক তরুণ খেলোয়াড় আছে যাদের দলে জায়গা পাওয়ার যথেষ্ট সুযোগ আছে এবং এটাই ফুটবল। সুয়ারেজ ও আমি এখনো একে অপরকে সম্মান করি। আমি তার মঙ্গল কামনা করি।

ডেইলি বাংলাদেশ/এএল