ডিনকে হারিয়ে স্ত্রীর হৃদয়স্পর্শী বার্তা

ডিনকে হারিয়ে স্ত্রীর হৃদয়স্পর্শী বার্তা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৫ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৪৮ ২৬ সেপ্টেম্বর ২০২০

স্বামী ডিনের সঙ্গে স্ত্রী জেন জোন্স

স্বামী ডিনের সঙ্গে স্ত্রী জেন জোন্স

ক্রিকেট বিশ্বের কাছেই ডিন জোন্সের মৃত্যুর খবরটা বড় আঘাত হয়ে এসেছে। স্ত্রী জেন জোন্সের কাছেও খবরটি ছিল বিনা মেঘে বজ্রপাতের মতো। ৩৪ বছরের সংসারে হঠাৎ করেই যে দাঁড়ি পড়বে তা হয়তো ঘুণাক্ষরেও ভাবেননি তিনি। ডিন জোন্সের মৃত্যুতে স্বাভাবিকভাবেই ভেঙ্গে পড়েছেন তার স্ত্রী জেন। হৃদয়স্পর্শী এক বার্তাও দিয়েছেন তিনি। 

স্বামীর মৃত্যু নিয়ে জেন জোন্স বলেন, ‘যখন শুনলাম ভারতে ডিন মৃত্যুবরণ করেছেন, এটা আমাদের কাছে একসম অবিশ্বাস্য এক বিষয় ছিল। আমি আর আমার মেয়েরা তখন একদম ভেঙ্গে পড়েছিলাম। আমার ভালোবাসার ডিন, আমার সুন্দর স্বামী যে প্রাণশক্তিতে ভরপুর ছিল, সে আমাদের ছেড়ে চলে গেছে! ও আমাদের বিশাল এক শূন্যতায় ফেলে গেলো, যেটা আর কখনোই পূর্ণতা পাবে না। সুন্দর সব স্মৃতি উপহার দিয়ে বিদায় নিয়েছেন তিনি। এখন এটাই আমাদের জীবদ্দশায় সম্বল হয়ে থাকবে।’

ব্রেট লির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভোলেননি জেন। উল্লেখ্য, ডিন জোন্স হার্ট অ্যাটাক করার সময় তার সঙ্গেই ছিলেন লি। ডিনকে বাঁচাতে নিজের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করেছেন এই সাবেক ফাস্ট বোলার। সঙ্গে সঙ্গে নিজেই সিপিআর দেয়া সহ মুখ দিয়ে শ্বাস দেয়ার চেষ্টা করেছেন। তবে সবকিছুর মায়া ছেড়ে মাত্র ৫৯ বছর বয়সেই মুম্বাইয়ের এক সাত তারকা হোটেল পৃথিবীর মায়া ছেড়ে যান ডিন জোন্স। 

ব্রেট লির প্রতি কৃতজ্ঞতা এবং উপমহাদেশের প্রতি ভালোবাসা জানিয়ে জেন আরো বলেন, ‘ডিনের মৃত্যুর পর অনেকেই আমাদের খোঁজ নিচ্ছেন। সবার প্রতি আমরা কৃতজ্ঞ। তবে আমরা সবচেয়ে বেশি কৃতজ্ঞ ব্রেট লির কাছে। ডিনকে বাঁচিয়ে রাখতে তিনি সর্বোচ্চ চেষ্টা করেছেন। এছাড়া আমরা উপমহাদেশ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা আমাদের আবেগে আপ্লুত করেছে। আমি সবাইকে জানিয়ে রাখতে চাই, ডিন উপমহাদেশের ক্রিকেটকে অসম্ভব ভালোবাসতো।’

জেন জোন্সের সঙ্গে ১৯৮৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হোন ডিন জোন্স। এরপর থেকে মেলবোর্নের মাসিডন রেঞ্জস শহরে নিজেদের বাড়িতে থাকতেন এই দম্পতি। ২৫ বছর ধরে থাকা সেই আবাসস্থলে আবারো ফিরতে যাচ্ছেন ডিন জোন্স। তবে এবার নিথর হয়ে। 

ডেইলি বাংলাদেশ/এএল