এবার প্রতিশোধ চায় বার্সেলোনা

এবার প্রতিশোধ চায় বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৮ ২৬ সেপ্টেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচটা চাইলেও যেন ভুলতে পারছেন না বার্সেলোনা সমর্থকরা। এক মাসের বেশি সময় পার হয়ে গেলেও এখনো ঘুরেফিরে সে ম্যাচের প্রসঙ্গ উঠছেই। তবে এই ম্যাচকে শুধুমাত্র একটি দুর্ঘটনা হিসেবে উল্লেখ করেছেন মিরালেম পিয়ানিচ। এই মৌসুমে কাতালান দলটি বিব্রতকর সেই হারের বদলা নিতে চায় বলেও মন্তব্য করেছেন কিছুদিন আগে ন্যু ক্যাম্পে যোগ দেয়া এই মিডফিল্ডার। 

পর্তুগালের লিসবনে গত ১৪ আগস্ট জার্মান চ্যাম্পিয়নদের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় বার্সেলোনা। এর ফলে ১২ বছরের মধ্যে প্রথমবার ট্রফিহীন একটি মৌসুম শেষ করে তারা। পরে কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করা হয়, তা জায়গায় আসেন রোনাল্ড কোম্যান। এসবের মাঝে ঘটে যায় দলের প্রাণভোমরা লিওনেল মেসির ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে চাওয়ার অনিচ্ছাকৃত ঘটনা। অবশ্য শেষ পর্যন্ত আরো এক মৌসুম বার্সায় থাকতে রাজি হয়েছেন এই আর্জেন্টাইন তারকা। 

আগামী রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা। এর আগে স্প্যানিশ দৈনিক স্পোর্তকে দেয়া সাক্ষাৎকারে পিয়ানিচ জানিয়েছেন, ঘুরে দাঁড়াতে মুখিয়ে আছেন তারা। তিনি বলেন, এই দলটা লিসবনে যা ঘটেছিল তার প্রতিশোধ নিতে চায়। একইসঙ্গে দেখাতে চায় যে, ওটা শুধুই একটি দুর্ঘটনা ছিল।

মৌসুম শুরুর প্রাথমিক পরিকল্পনা জানিয়ে পিয়ানিচ বলেন, আমাদের লক্ষ্য ধাপে ধাপে অগ্রসর হওয়া। এর শুরুটা হবে লিগ দিয়ে, যা মোটেই সহজ হবে না। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ থেকে ছয়টি দল থাকবে যারা শিরোপার দাবিদার। দলের খেলোয়াড়রা এরই মধ্যে ফুটবল বিশ্বে সম্মান অর্জন করেছে। কারো কাছে তাদের কিছু প্রমাণ করার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। 

এই মিডফিল্ডার আরো বলেন, ফুটবলে তো অঘটন ঘটেই। আমার মনে হয় বার্সেলোনায় এমন কোনো খেলোয়াড় নেই যে প্রমাণ করতে চায় না, ৮-২ শুধুই একটা দুর্ঘটনা ছিল। এটা নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমি কয়েকজনের সঙ্গে কথা বলেছি এবং তারা একটুও আত্মবিশ্বাস হারায়নি। সত্যি বলতে গত মৌসুমটা কারো জন্য সহজ ছিল না। তবে আমি নিশ্চিত, এবার ভালো একটি মৌসুম কাটবে আমাদের।

ডেইলি বাংলাদেশ/এএল