টানা দ্বিতীয় হার ধোনির চেন্নাইয়ের

টানা দ্বিতীয় হার ধোনির চেন্নাইয়ের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২২ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৩৯ ২৬ সেপ্টেম্বর ২০২০

চেন্নাই সুপার কিংস -ফাইল ফটো

চেন্নাই সুপার কিংস -ফাইল ফটো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরে টানা দ্বিতীয় হারের স্বাদ পেলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

গতরাতে টুর্নামেন্টের সপ্তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে ৪৪ রানে হারে চেন্নাই। তিন খেলায় ১জয় ও ২হার চেন্নাইয়ের। আর ২ খেলায় ২টিতেই জিতলো দিল্লি।

দুবাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নামে চেন্নাই। ব্যাট হাতে দারুণ সূচনা করেন দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। ৬৪ বলে ৯৪ রানের জুটি গড়েন তারা। ২৭ বলে ৩৫ রান করে ধাওয়ান বিদায় নিলেও, হাফ-সেঞ্চুরি তুলে আউট হন পৃথ্বী। ৪৩ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৬৪ রান করেন তিনি। ধাওয়ান ও পৃথ্বী উভয়েই শিকার হন চেন্নাইয়ের স্পিনার পিযুষ চাওলার বলে।

১০৩ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর দলকে ২০ ওভারে ৩ উইকেটে ১৭৫ রানের পুঁজি এনে দেন ঋসভ পান্থ ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার। পান্থ ৫টি চারে ৩৭ রানে অপরাজিত থাকেন। ২২ বলে ২৬ রান করেন আইয়ার। চেন্নাইয়ের চাওলা ৩৩ রানে ২ উইকেট নেন।

১৭৬ রানের লক্ষ্যে ভালো শুরু পায়নি চেন্নাই। ৪৪ রানে টপ-অর্ডারে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেছিলেন ইনফর্ম দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ও কেদার যাদব। ৩৯ বলে ৫৪ রানের জুটিও গড়েন তারা। কিন্তু আস্কিং রেট ততক্ষণ ১২ ছাড়িয়ে যায়। 

শেষ দিকে, ঝড়ো রান তুলতে পারেনি চেন্নাই। ডু-প্লেসিস ৪৩, কেদার ২৬ ও ধোনি ১৫ রানে ফিরেন। ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রান তুলে ম্যাচ হারে চেন্নাই।

ম্যাচ সেরা হয়েছেন দিল্লির পৃথ্বী।
 

ডেইলি বাংলাদেশ/আরএস/টিএএস