কোহলি-আনুশকাকে নিয়ে বাজে মন্তব্যের ব্যাখ্যা দিলেন গাভাস্কার

কোহলি-আনুশকাকে নিয়ে বাজে মন্তব্যের ব্যাখ্যা দিলেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৫ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:০৬ ২৬ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষষ্ঠ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে শোচনীয়ভাবে হারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচটিতে লোকেশ রাহুলের দুটি ক্যাচ মিসের পাশাপাশি ব্যাট হাতেও ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ম্যাচ চলাকালীন সময়ে কোহলি ও তার স্ত্রী আনুশকাকে নিয়ে কিছু কথা বলেন সাবেক ভারতীয় তারকা ক্রিকেটার এবং ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার। এমন কথা বোলার পেছনের কারণও ব্যাখ্যা করেছেন তিনি। 

গাভাস্কারের করা মন্তব্যটি ক্রিকেটপাড়ায় বাজে হিসেবেই পরিগণিত হয়। ফলে সমালোচনার ঝড় ওঠে সবখানে। তবে নেতিবাচক মন্তব্যের কথা অস্বীকার করেছেন গাভাস্কার। তিনি জানিয়েছেন, করোনার মাঝে লকডাউনে কোহলি ও আনুশকার অনুশীলনের একটি ভিডিও তার চোখে পড়েছিল। সেটা নিয়েই মন্তব্য করেছিলেন তিনি।

এ প্রসঙ্গে গাভাস্কার বলেন, আমি কোথায় তাকে দোষ দিলাম? এখানে আমি কিভাবে সেক্সিস্ট হলাম? আমি শুধু সেটাই বলেছি যা আমি ভিডিওতে দেখেছি। সেটি হয়তো আশেপাশের কোনো প্রতিবেশী রেকর্ড করে ছেড়ে দিয়েছিল।

তিনি আরো বলেন, লকডাউনে বিরাটের কোনো প্র্যাকটিস ছিল না। সে একমাত্র ওর বিল্ডিং কম্পাউন্ডে আনুশকার সঙ্গে অনুশীলন করেছে আর আমি এটাই বলেছিলাম। এখানে আমি বিরাটের ব্যর্থতার জন্য আনুশকাকে কখন দোষ দিলাম? আমি শুধু বলেছি যে ভিডিওতে দেখেছি, আনুশকা বিরাটকে বল করছিল।

গাভাস্কারের যে ধারাভাষ্য নিয়ে এত কিছু সেখানে তিনি বলেছিলেন, এই লকডাউনে সে (কোহলি) শুধু আনুশকার বলেই অনুশীলন করেছে। তবে মনে হয় এতে তার খুব একটা সাহায্য হবে না।

এই মন্তব্যের কারণে অনেকেই গাভাস্কারকে ধুয়ে দিয়েছেন। চুপ থাকেননি আনুশকাও। তিনি ইন্সটাগ্রামে লেখেন, জনাব গাভাস্কার, আপনার কথাটি একদম অখাদ্যের মত ছিল। আপনি কি আমাকে বলতে পারবেন একজন স্ত্রীকে তার স্বামীর ম্যাচে খারাপ করার পেছনে দায় দেয়া কতটা যুক্তিসঙ্গত? আমি নিশ্চিত যে আপনি ধারাভাষ্যের সময় একজন ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে এতদিন সম্মান করেই এসেছেন। 

এই বলিউড তারকা আরো লেখেন, আপনি কি মনে করেন না যে আমার এবং আমাদের (কোহলি ও আনুশকা) সমান সম্মান পাওয়া উচিৎ? আমি জানি যে আমার স্বামীর গতকাল রাতে খারাপ খেলার পেছনে আপনি আরো অনেক ধরণের বাক্য ব্যয় করতে পারতেন। কিন্তু সেখানে আমাকে জড়িয়ে কী লাভ হয়েছে? এটা ২০২০ সাল এবং আমার এসবে কিছুই যায় আসে না।

ডেইলি বাংলাদেশ/এএল