টাইগারদের দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা স্থগিত

টাইগারদের দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা স্থগিত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৮ ২৪ সেপ্টেম্বর ২০২০  

অনুশীলনে টাইগার ক্রিকেটাররা -ছবি: বিসিবি

অনুশীলনে টাইগার ক্রিকেটাররা -ছবি: বিসিবি

শ্রীলংকা সফরের জন্য জাতীয় দলের খেলোয়াড়দের বাধ্যতামূলক দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা আগামীকাল হবার কথা ছিলো।

আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। বিমানে উঠার ৭২ ঘন্টার আগে করোনা পরীক্ষা খেলোয়াড়দের বাধ্যতামূলক ছিলো।

শ্রীলংকায় তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য নতুন তারিখে দেশ ছাড়ার ঘোষণা না দেয়া পর্যন্ত করোনার পরীক্ষা স্থগিত থাকবে বলে জানিয়েছেন বিসিবির ক্রীড়া চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

দেবাশিষ চৌধুরী বলেন, আগামী ২৭ সেপ্টেম্বর আমরা দেশ ছাড়ছি না। তাই আগামীকাল কোনও কোভিড -১৯ পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তিনি আরও বলেন, দেশ ছাড়ার নতুন তারিখ না পাওয়া পর্যন্ত আমরা কোনো পরীক্ষা চালাতে পারি না।

তিন ম্যাচ সিরিজের টেস্ট সামনে রেখে সফরকারী বাংলাদেশ দল, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদের দুইবার করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছিল বিসিবি। 

অনুশীলনে টাইগার ক্রিকেটাররা -ছবি: বিসিবি

গেল ২২ সেপ্টেম্বর প্রথম দফায় খেলোয়াড়দের করোনা পরীক্ষা সম্পন্ন করে বিসিবি।  প্রথম দফায় ২৭জন ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফসহ মোট  ৩৫ জনের আনুষ্ঠানিক করোনা পরীক্ষা করেছিল বিসিবি। 

এরমধ্যে পেসার আবু জায়েদ রাহির করোনা পজিটিভ আসে।  

বর্তমানে রাহি সেল্ফ আইসোলেশনে আছেন। মিরপুর শেরে বাংলা জাাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি বিল্ডিংয়ে আইসোলেশনে আছেন।  এর আগে, নিজেদের উদ্যোগে দু’বার খেলোয়াড়দের করোনা পরীক্ষা করে বিসিবি।

তবে কোয়ারেন্টাইন ইস্যুতে লংকানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ অনিশ্চিত বাংলাদেশের।  লংকান ক্রিকেট বলছে, সফরে গেলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ দলকে।  বাংলাদেশ চাইছে, সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে ও কোয়ারেন্টাইন চলাকালীন অনুশীলনের করতে।    

সম্প্রতি বিসিবি’র প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ অব্যাহত আছে।  শ্রীলংকার পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, কোভিড-১৯ টাস্ক ফোর্সের সঙ্গে তারা আলোচনা করবে। তারা এখন স্বাস্থ্যবিধির নির্দেশিকাগুলো সহজ করার চেষ্টা করছে। আমরা আশা করছি, তাদের কাছ থেকে দ্রুতই কিছু শুনতে পারবো।

ডেইলি বাংলাদেশ/আরএস