বিদায় অনুষ্ঠানে কেঁদেই ফেললেন সুয়ারেজ

বিদায় অনুষ্ঠানে কেঁদেই ফেললেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২২ ২৪ সেপ্টেম্বর ২০২০  

বিদায় অনুষ্ঠানে সুয়ারেজ

বিদায় অনুষ্ঠানে সুয়ারেজ

রোনাল্ড কোম্যান নতুন কোচ হয়ে আসার পরই ঘোষণা দিয়েছিলেন তার পরিকল্পনায় লুইস সুয়ারেজ নেই। তখনই বোঝা গিয়েছিল বার্সেলোনার হয়ে সুয়ারেজের সময় শেষ। সেই শেষেরও শেষ হয়ে গেল আজ, বিদায় অনুষ্ঠানের মধ্য দিয়ে। বিদায় বেলায় কথা বলতে গিয়ে একটা সময় কেঁদেই ফেললেন ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার। 

সুয়ারেজ ক্লাব ছাড়ার আগে আজ আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বার্সেলোনা। সেখানেই কথা বলতে গিয়ে আবেগাক্রান্ত হয়ে পড়েন এই স্ট্রাইকার। এক পর্যায়ে কথা থামিয়ে চোখের পানি মুছতে বেশ সময় নেন তিনি। 

সুয়ারেজ বলেন, আমি এখানে ইতিহাসের সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলেছি। যেখানেই থাকি না কেন আমি সবসময় একজন কিউল হিসেবেই থাকব।

ছয় বছর আগে লিভারপুল থেকে ৭৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সেলোনায় যোগ দেন লুইস সুয়ারেজ। কাতালান ক্লাবটির হয়ে ২৮৩ ম্যাচে ১৯৮ গোল করেছেন তিনি। বার্সেলোনার ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এই স্ট্রাইকার। তার চেয়ে এগিয়ে আছেন কেবল সিজার ও লিও মেসি। 

ন্যু ক্যাম্পে থাকাকালীন সময়ে চারটি লা লিগা, চারটি কোপা দেল রে, একটি চ্যাম্পিয়ন্স লিগ এবং একটি ক্লাব বিশ্বকাপ সহ মোট ১৩টি ট্রফি জিতেছেন সুয়ারেজ। বার্সা ফ্যানদের কাছেও প্রিয় এক মুখ তিনি। 

বার্সেলোনা ছেড়ে অ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দিচ্ছেন সুয়ারেজ। প্রিয় বন্ধু মেসির সঙ্গে তার আবারো দেখা হবে ঠিকই, তবে প্রতিপক্ষ হিসেবে। মেসির মতো বার্সেলোনাও তাকে মিস করবে, এ কথা বলাই বাহুল্য। 

ডেইলি বাংলাদেশ/এএল