টাইগার স্পিন কোচ ভেট্টোরিও আসছেন না

টাইগার স্পিন কোচ ভেট্টোরিও আসছেন না

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৯ ২৪ সেপ্টেম্বর ২০২০  

টাইগার স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি

টাইগার স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠে নেই টাইগার ক্রিকেটাররা। শ্রীলংকা সফর দিয়ে ক্রিকেটে ফেরার চিন্তা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি)। তবে এ সফর ঝুলে আছে করোনা নিয়মে। এদিকে দলে নিয়োগ পাওয়া ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান আসছেন না এটা পুরনো খবর। তবে এবার না আসার তালিকায় যোগ হলেন টাইগার স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিও।

মূলত বাবা মারা যাওয়ায় মানসিকভাবে বিধ্বস্তের কারণ দেখিয়ে যোগদানের আগেই চাকরি ছাড়েন কিউই তারকা।

বুধবার বাংলাদেশে আসার কথা ছিল ভেট্টোরির।  কিন্তু তার কোনো খোঁজখবর না মেলায় এ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

বৃহস্পতিবার ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান জানান, জাতীয় দলের শ্রীলংকা সফর নিশ্চিত না হওয়া পর্যন্ত আর আসছেন না ভেট্টোরি।  

বছরে ১০০ কর্মদিবসে কাজের বিনিময়ে আড়াই লাখ মার্কিন ডলার দেয়ার চুক্তিতে ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি। সে হিসাবে ভেট্টোরির প্রতি দিনের বেতন দাঁড়ায় ২৫০০ ডলার।

এখন শ্রীলংকা সফর না হলে শুধু শুধু তাকে এনে বাড়তি ডলার খরচ করার কোনো মানে হয় না বলেই ভাবছেন বিসিবির কর্মকর্তারা।

এদিকে সফর হবে ধরে নিয়ে প্রস্তুতি চলছে টাইগারদের। সফর ২৭ সেপ্টেম্বরের পরিবর্তে পাঁচ দিন পিছিয়ে যেতে পারে বলে ধারণা বিসিবিপ্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন ‘২৭ তারিখ ধরেই আমাদের প্রস্তুতি চলছে। তবে ২৭ তারিখে ভ্রমণ করা একটু চ্যালেঞ্জিং হবে। ভিসা ও অন্যান্য জটিলতা রয়েছে। সে ক্ষেত্রে যদি সমঝোতার প্রয়োজন হয়, আমরা সেটি করব। আমাদের বিষয়গুলো জানার পর শ্রীলংকা ক্রিকেট বোর্ড জানিয়েছে, তাদের কোভিড-১৯ টাস্কফোর্সের সঙ্গে কথা বলে কতটুকু শিথিল করা যায়, সেটি তারা জানাবে। আশা করছি, দ্রুত তারা আমাদের তা জানাবে।

ডেইলি বাংলাদেশ/আরএস