প্রথমবার বুমরাহ-র এক ওভারে ৪ ছক্কা

প্রথমবার বুমরাহ-র এক ওভারে ৪ ছক্কা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪১ ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:২০ ২৪ সেপ্টেম্বর ২০২০

জাসপ্রীত বুমরাহ

জাসপ্রীত বুমরাহ

ক্রিকেটের তিন ফরম্যাটেই বেশ সমীহ জাগানিয়া বোলার জাসপ্রিত বুমরাহ। টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের অন্যতম সেরা বোলার তিনি। তার ওভারে মেরে খেলার বদলে দেখে খেলার দিকেই বেশি নজর থাকে ব্যাটসম্যানদের। তবে এই বোলারকেই এবার এক ওভারে চার ছক্কা মেরেছেন কলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে এটাই তার প্রথমবার ওভারে চার ছক্কা খাওয়ার ঘটনা। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৪৯ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে বল হাতে নিস্প্রভ ছিলেন দলের সবচেয়ে দামী খেলোয়াড় প্যাট কামিন্স। তবে ব্যাট হাতে দলের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন তিনিই।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৫ রান তোলে মুম্বাই। রোহিত শর্মা ৮০ ও সুরিয়াকুমার যাদব ৪৭ রান করেন। শিভম মাভি ২টি উইকেট নেন। বল হাতে কোন উইকেট ছাড়াই ৩ ওভারে ৪৯ রান দেন কামিন্স।

জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান করে। প্যাট কামিন্স করেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান। এই ৩৩ রানের মাঝে ছিল ৪টি ছক্কার মার, যার সবগুলোই বুমরাহকে মারেন তিনি। 

ম্যাচের ১৮ তম ওভারে ২৭ রান নেন কামিন্স। বুমরাহর করা প্রথম, তৃতীয়, পঞ্চম ও ষষ্ঠ ডেলিভারিতে বল সীমানাছাড়া করেন এই ব্যাটসম্যান। এর আগে কখনোই এক ওভারে ৪ ছক্কা খাননি বুমরাহ। ফলে কামিন্সই প্রথম ব্যাটসম্যান যিনি বুমরাহর এক ওভারে ৪ ছক্কা মারলেন।

তবে কামিন্স ঝড়েও কলকাতার তেমন একটা লাভ হয়নি। ম্যাচটি ৪৯ রানে জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ডেইলি বাংলাদেশ/এএল