পাকিস্তানের সুখবর, সফরে যাচ্ছে জিম্বাবুয়ে

পাকিস্তানের সুখবর, সফরে যাচ্ছে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩০ ২৩ সেপ্টেম্বর ২০২০  

পাকিস্তান ও জিম্বাবুয়ে

পাকিস্তান ও জিম্বাবুয়ে

অবশেষে পাকিস্তান সফরে সরকারের কাছ থেকে অনুমতি পেলো জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী অক্টোবর-নভেম্বরে পাকিস্তান সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ের যাবার নিশ্চয়তা আসার পরই, সূচি নির্ধারণ করে দুই দেশের ক্রিকেট বোর্ড। ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। টি-টোয়েন্টি সিরিজ হবে ৭ থেকে ১০ নভেম্বর।

পাকিস্তানের করোনা পরিস্থিতি পর্যালোচনা করেই সফরের অনুমতি দিয়েছে জিম্বাবুয়ের সরকার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সূত্র জানায়, ‘কিছুদিন আগে এই সিরিজ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান নির্বাহি উইলফ্রেড মুকন্দিয়ার সঙ্গে আলোচনা করেন পিসিবির চেয়ারম্যান এহসান মানি।  মানির প্রস্তাবে রাজিই ছিলো জিম্বাবুয়ে। তবে বাধা হয়ে ছিলো জিম্বাবুয়ের সরকারের অনুমতি। অবশেষে অনুমতি পাওয়ায়, সিরিজ আয়োজনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় দু’দেশের ক্রিকেট বোর্ড’।

সিরিজের ভেন্যু এখনো ঠিক না হলেও, জৈব-সুরক্ষা পরিবেশে ও রুদ্ধদ্বার স্টেডিয়ামে সিরিজের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  রাওয়ালপিন্ডি ও মুলতানে সিরিজের সবগুলো ম্যাচ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পিসিবি’র সূত্র বলছে, মুলতানে ওয়ানডে সিরিজ হতে পারে। আর তাহলে ২০০৮ সালের পর এই ভেন্যুতে প্রথমবার হবে ওয়ানডে ম্যাচ।

ডেইলি বাংলাদেশ/আরএস