অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন শুরু ১ অক্টোবর

যুব বিশ্বকাপ- ২০২২

অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন শুরু ১ অক্টোবর

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৯ ২৩ সেপ্টেম্বর ২০২০  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

২০২২ সালের যুব বিশ্বকাপকে সামনে রেখে বিকেএসপিতে আগামী ১ অক্টোবর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের স্কিল ট্রেনিং ক্যাম্প শুরু হবে। আপাতত তিন সপ্তাহের জন্য এই ক্যাম্প শুরু হলেও তা বাড়িয়ে চার সপ্তাহও করা হতে পারে।

প্রথমিক ভাবে ৪৭ জন ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে শুরু হয় বর্তমান চ্যাম্পিয়ন অনূর্ধ্ব-১৯ দলের চার সপ্তাহের আবাসিক ক্যাম্প। ২৩ আগস্ট শুরু হওয়া ক্যাম্পটি শেষ হয় ১৮ সেপ্টেম্বর। ওই চার সপ্তাহে ক্রিকেটাররা সাতটি ওয়ানডে ফরম্যাটের অনুশীলন ম্যাচে অংশ নিয়েছে। তন্মধ্যে খারাপ  আবহাওয়ার কারণে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ৩০ ওভারে।

খেলোয়াড়দের পারফর্মেন্সের ভিত্তিতে বিসিবি এখন স্কোয়াডটিকে কমিয়ে আনবে ৩০ জনে। প্রথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের এই মাসেই কোভিড-১৯ পরীক্ষার সম্মুখীন হতে হবে।

এদিকে নতুন দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে প্রধান কোচ নাভিদ নওয়াজ ও ট্রেইনার রিচার্ড স্টনির এরইমধ্যে ঢাকায় পৌঁছেছেন। গত ১৭ সেপ্টেম্বর ফিরেছেন নাভেদ নওয়াজ। এখন তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিসিবি গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার বলেন, নতুন দলকে আমরা কমপক্ষে তিন সপ্তাহের স্কিল ট্রেনিং ক্যাম্পে রাখব। এটি চার সপ্তাহেরও হতে পারে। আশা করছি ১ অক্টোবর এই ক্যাম্প শুরু করতে পারবো। এরইমধ্যে ১৭ সেপ্টেম্বর দেশে পৌঁছেছেন প্রধান কোচ নাভিদ নওয়াজ। দলে যোগ দেয়ার আগে তাদেরকে কোয়ারেন্টাইন কাটাতে হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস