ব্যাট ছেড়ে বলে মুশফিক 

ব্যাট ছেড়ে বলে মুশফিক 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৯ ২২ সেপ্টেম্বর ২০২০  

বল করছেন মুশফিক -ছবি: বিসিবি

বল করছেন মুশফিক -ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকা সফরকে সামনে রেখে অনুশীলন করছে। এ দিনে দেখা গেলো এক ভিন্ন চিত্র। ব্যাট ছেড়ে বল ধরলেন মুশফিক। ব্যাটসম্যান মুশফিক হয়ে গেলেন বোলার।

মঙ্গলবার শের-ই-বাংলার অনুশীলন সূচিতে ছিল লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটিং সেশন। আর তাই শুরুতেই ব্যাট হাতে নেটে দেখা গেল তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেনদের। বোলারের ভূমিকায় তখন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, সাদমান ইসলামরা!

বল করছেন সাদমান -ছবি: বিসিবি

বোলারদের তালিকায় থাকা নামগুলি দেখে ঢিলেঢালা অনুশীলন ভাবতে পারেন অনেকে। তবে স্রেফ তারাই নয়, আর্ম থ্রোয়ার ও মূল বোলাররাও বোলিং করেছেন।

লেজের ব্যাটসম্যানদের একজন, নানা সময়ে ব্যাট হাতে যিনি টুকটাক অবদান রেখেছেন, সেই তাসকিন আহমেদ অনুশীলনের পর বললেন, ব্যাটিং অর্ডারের নিচের দিক থেকে দলে আরও অবদান রাখতে চান তারা।

‘আজকে আমাদের সব বোলারদের ব্যাটিং সেশন ছিল নেটে। বেশ উপভোগ করেছি। যদিও বোলাররা ও থ্রোয়াররা বেশ কঠিন সময় দিচ্ছিল। তবে এই চ্যালেঞ্জেগুলো নেয়া শিখতে হবে। কারণ ওপরের ব্যাটসম্যানদের সহায়তা করতে হলে টেল-এন্ডারদের উন্নতি করতেই হবে। আমরাও চেষ্টা করছি। আগের চেয়ে উন্নতি হচ্ছে। আশা করছি, সামনে আরও ভালো করবে আমাদের টেল-এন্ডাররা।

ডেইলি বাংলাদেশ/আরএস