বিরাটের পা না চাটায় জাতীয় দল থেকে বাদ রাইডু!

বিরাটের পা না চাটায় জাতীয় দল থেকে বাদ রাইডু!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৫ ২২ সেপ্টেম্বর ২০২০  

আম্বাতি রাইডু

আম্বাতি রাইডু

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ত্রয়োদশ আসরের প্রথম ম্যাচেই দুর্দান্ত এক ইনিংস খেলেছেন চেন্নাই সুপার কিংসের আম্বাতি রাইডু। বলা যায় তার ৪৮ বলে ৭১ রানের ইনিংসে ভর করেই জয় পেয়েছে সিএসকে। এমন একজন ব্যাটসম্যানকে গত বছর বিশ্বকাপের দল থেকে শেষ মুহূর্তে বাদ দেয় ভারত। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির পা না চাটার কারণেই দল থেকে রাইডু বাদ পড়েন বলে মন্তব্য করেছেন সাবেক ক্রিকেটার অজয় জাদেজা।

২০১৮ সালের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে ভারত জাতীয় দলে জায়গা করে নেন রাইডু। প্রথম কয়েক মাস নিয়মিত খেললেও বিশ্বকাপের ঠিক আগে দল থেকে বাদ দেয়া হয় তাকে। ভালো ফর্মের পরও তাকে বাদ দেয়ার ব্যাপারটা নিয়ে অনেক সমালচনা হয়। হতাশা থেকে অবসরের ঘোষণাও দেন এই ব্যাটসম্যান।

সেই বিষয়টি উল্লেখ করে সম্প্রতি বিস্ফোরক মন্তব্য করেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজা। ক্রিকবাজে কথা বলতে গিয়ে পরিস্কার ভাষায় তিনি বলেন, অধিনায়কের জি হুজুরি না করার কারণেই রাইডুকে বাদ দেয়া হয়েছিল।

এ প্রসঙ্গে অজয় বলেন, রাইডুকে প্রথমে ৪ নম্বর থেকে সরানো হয়। তারপর এই নম্বরের জন্য নতুন ব্যাটসম্যান খুঁজতে থাকে তারা। ওয়ানডেতে রাইডুর ৫০ এর আশেপাশে গড় রয়েছে। অনেক ভালো খেলোয়াড়দেরও এত গড় থাকে না। যখনই দলের অধিনায়ক বদলায় তখন সেই খেলোয়াড় দল থেকে বাদ পড়েন যে জি হুজুরি করতে পারে না। আমার মনে হয় যে রাইডু সেই খেলোয়াড়।

অজয় জাদেজা আরো বলেন, রাইডু সেই খেলোয়াড়দের মধ্যে একজন যিনি সেই ব্যাপারগুলো মনে রাখেন, যা তাকে বেঁধে। মুম্বাই ইন্ডিয়ান্স রাইডুকে বাদ দিয়েছিল। আর যখন থেকে দলটি তাকে বাদ দিয়েছে তখন থেকে তিনি সবসময়ই মুম্বাইয়ের বিরুদ্ধে রান করেন। সবসময় চেন্নাইকে রাইডুই জিতিয়েছেন। ওর আন্তর্জাতিক ক্যারিয়ার ছোটো থেকেছে কিন্তু ও অনেক বড় খেলোয়াড়। 

ডেইলি বাংলাদেশ/এএল