রোনালদোর নামে ফুটবল একাডেমি

রোনালদোর নামে ফুটবল একাডেমি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২২ ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৩১ ২২ সেপ্টেম্বর ২০২০

স্পোর্টিং সিপির হয়ে খেলার সময় রোনালদো

স্পোর্টিং সিপির হয়ে খেলার সময় রোনালদো

পর্তুগালের ক্লাব স্পোর্টিং সিপির হয়েই ফুটবল ক্যারিয়ার শুরু করেন ক্রিস্টিয়ান রোনালদো। এই ক্লাব এবার নিজেদের ফুটবল একাডেমির নাম পরিবর্তন করেছে। নিজেদের দলের হয়ে খেলা সবচেয়ে বড় তারকার নামেই একাডেমির নাম রেখেছে তারা।

১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত স্পোর্টিং সিপির যুব দলে খেলেন রোনালদো। এরপর ক্লাবটির মূল দলে ২৫টি ম্যাচ খেলেন সিআর সেভেন। এরপর একে একে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদে রাজত্ব করে বর্তমানে জুভেন্টাসে খেলছেন তিনি। 

রোনালদো ২০০৩ সালে স্পোর্টিং সিপি থেকে বিদায় নিলেও এখনো তাকে ভোলেনি ক্লাবটি। তাই নিজেদের একাডেমির নামকরণ তার নামেই করেছে স্পোর্টিং সিপি। এখন থেকে ক্লাবটির একাডেমির নাম হবে একাডেমিয়া ক্রিস্টিয়ানো রোনালদো বা ক্রিস্টিয়ানো রোনালদো একাডেমি। 

এ ব্যাপারে এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, ক্রিস্টিয়ানো রোনালদোকে আমরা এখানে তৈরি করেছি। সিআর সেভেনের সম্মানের জন্য আমাদের একাডেমির নাম তার নামে রাখা হচ্ছে। তিনি সর্বকালের সেরা পর্তুগিজ খেলোয়াড় এবং নিঃসন্দেহে বিশ্বের সেরা খেলোয়াড়। 

বিবৃতিতে আরো বলা হয়, আমরা আশা করছি সর্বকালের সেরা এই ফুটবলারের নামে একাডেমির নামকরণ করার মাধ্যমে তাকে ক্লাবের ইতিহাসে অমর করে রাখার প্রচেষ্টা বাস্তবায়িত হলো। এছাড়া ক্ষুদে প্রতিভারা তাকে অনুসরণ করার ক্ষেত্রে অনুপ্রেরণা পাবে।

ডেইলি বাংলাদেশ/এএল